সীতাকুণ্ড উপজেলা প্রশাসনের উদ্যোগে সীতাকুণ্ডে “আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২২ উদযাপন

সীতাকুণ্ড উপজেলা প্রশাসনের উদ্যোগে সীতাকুণ্ডে “আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২২ উপলক্ষে র্যালি।

“তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক” – এই প্রতিপাদ্যকে সামনে রেখে সীতাকুণ্ড
উপজেলা প্রশাসনের আয়োজনে সীতাকুণ্ডে পালিত হয়েছে “আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস, ২০২২”।

২৮ সেপ্টেম্বর (বুধবার) দিবসটি উপলক্ষে সীতাকুণ্ড উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মো: শাহাদাত হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো হাবিবুল্লাহ, মৎস কর্মকর্কা মো: কামাল উদ্দীন চৌধুরী, মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম মোস্তফা আলম সরকার, যুব উন্নয়ন কর্মকর্তা মো শাহ আলম, মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার, খাদ্য বিষয়ক কর্মকর্তা শামসুন্নাহার স্বর্ণা, সমবায় কর্মকর্তা মো শহীদ ভূইয়া, তথ্য সহকারি কর্মকর্তা মো শারমিন আক্তার, সীতাকুণ্ড ইপসা এরিয়া ম্যানেজার মো: তোফায়েল হোসেন, ইপসা এসইপি প্রজেক্ট ম্যানেজার মো:মহসিন মিয়া, রেডিও সাগরগিরি স্টেশন ইনচার্জ সঞ্জয় চৌধুরী।

আলোচনা সভা ও র্যালিতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন NGO এর প্রতিনিধিবৃন্দ, ইসলামিক ফাউণ্ডেশনের কর্মকর্তাসহ আরো অনেকেই অংশগ্রহণ করেন।

এর আগে সকালে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শাহাদাত হোসেনের নেতৃত্ব সীতাকুণ্ড উপজেলা প্রাঙ্গণ থেকে একটি র্যালি বের করা হয়।

বিশ্বের বিভিন্ন দেশের জনগণকে নিজ-নিজ দেশের সব ধরনের তথ্য জানার অধিকারের বিষয়ে তাদের সচেতনতা বাড়াতে প্রতিবছর ২৮ অক্টোবর আন্তর্জাতিকভাবে এ দিবস পালন করা হয়। পৃথিবীর অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও নানা কর্মসূচির মধ্যদিয়ে সরকারি ও বেসরকারি উদ্যোগে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন করা হয়।

শেয়ার করুন