বান্দরবানে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন

বাসুদেব বিশ্বাস ,বান্দরবান :
গাউছিয়া কমিটি বাংলাদেশ বান্দরবান জেলা শাখার আয়োজনে পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
০৯ অক্টোবর (রবিবার) সকালে কেন্দ্রীয় ঈদগাহ মাঠ থেকে এক বর্ণাঢ্য র‌্যালীর বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় ঈদগাহ মাঠ এসে শেষ হয়। ঈদগাহ মাঠ প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
গাউছিয়া কমিটি বাংলাদেশ বান্দরবান জেলা শাখার সভাপতি মোঃ হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাউছিয়া কমিটি বাংলাদেশ বান্দরবান জেলা শাখার উপদেষ্টা ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গাউছিয়া কমিটি বাংলাদেশ বান্দরবান জেলা শাখার সহ-সভাপতি আছহাব উদ্দীন চৌধুরী, কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা আবু তালেব মঈনী, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক এম এ হাকিম চৌধুরীসহ জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়ান পর্যয়ের বাংলাদেশ ইসলামী যুবসেনা ও ছাত্র সেনার সদস্য ও মুসলিম জনসাধারণরা।
এসময় বক্তারা বলেন, আজ ১২ রবিউল আওয়াল সকল ঈদের সেরা ঈদ ঈদে মিলাদুন্নবী (সাঃ) পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাঃ) সারা বিশ্বের ন্যায় বাংলাদেশের সকল জেলায় আমরা উদযাপন করছি। মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও মৃত্যু দিবস আজকের এই দিনে। ৫৭০ খৃস্টাব্দের এ দিনে মক্কায় জন্ম গ্রহণ করেন তিনি আর ৬৩২ খৃস্টাব্দে একই দিনে ইহলোক ত্যাগ করেন মহানবী হযরত মুহাম্মদ (সা.)। এসময় বক্তারা আরো বলেন, আইয়ামে জাহেলিয়াতের অন্ধকার দূর করতে এই দিনে তৌহিদের মহান বাণী নিয়ে এসেছিলেন এ মহা মানব। বিশ্বের মুসলিম সম্প্রদায়সহ শান্তিকামী প্রত্যেক মানুষের কাছে আজকের দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

শেয়ার করুন