শেখ রাসেল দিবস ২০২২ উপলক্ষে বাড়বকুণ্ড ও সোনাইছড়ি মডেল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উদ্বোধন

মডেল এফডব্লিউসি উদ্বোধন করছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মো: শাহাদাত হোসেন

শেখ রাসেল দিবস ২০২২ উপলক্ষ্যে বাড়বকুণ্ড ও সোনাইছড়ি মডেল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের শুভ উদ্বোধন করা হয়েছে।

১৮ (অক্টোবর) মঙ্গলবার সারাদেশে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় মন্ত্রী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় জনাব জাহিদ মালেক এম.পি স্যার পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আওতাধীন ৫০০ মডেল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র উদ্বোধন করেন।

মডেল এফডব্লিউসি উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মো: শাহাদাত হোসেন।

প্রত্যেক উপজেলা থেকে একটি করে মডেল নির্বাচিত হলেও সীতাকুণ্ডবাসীর জন্য আনন্দের বিষয় হলো দুইটি মডেল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র নির্বাচিত হয়েছে। দুইটির উদ্বোধন একযোগে আজ বিকাল ৪টায় বাড়বকুণ্ড মডেল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে বাড়বকুণ্ড ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: ছাদাকাত উল্লাহ মিয়াজীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: শাহাদাত হোসেন। পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. সাইফুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার জিয়াউল কাদের।

এছাড়াও এসএসিএমও নুরুল আহাদ, শ্রাবণী রায়, পরিবার কল্যাণ পরিদর্শিকা রত্না, ইমা দেবী, পরিবার পরিকল্পনা পরিদর্শক আলতাফ হোসেন, জামশেদুর রহমান, হারুন উর রশিদ, কাজী তাজ উদ্দিন, তসলিম উদ্দিন, জাহেদ হাসান সুৃমন, পরিবার পরিকল্পনা সহকারী হিমানী প্রভা দেবী, সূচনা রানী দাশ, মিনতি নাথ, রুমা সাহা, ফারজানা আকতার, মিনা আকতার, বাড়বকুণ্ড ইউনিয়নের সদস্যবৃন্দ, গণমাধ্যম কর্মীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও স্যার বাড়বকুণ্ড ও সোনাইছড়ি মডেল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ন্যায় অন্যান্য সকল পরিবার কল্যাণ কেন্দ্রের সেবার মান উন্নত করার ব্যাপারে তাগাদা দেন। এবং এই বিষয়ে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার জিয়াউল কাদের শতভাগ সততা ও স্বচ্চতার সাথে পরিবার পরিবার পরিকল্পনা কর্মীদের নিরলসভাবে কাজ করার আহ্বান জানান।

উপজেলা নির্বাহী অফিসার মো: শাহাদাত হোসেন বলেন, গ্রামের কমিউনিটি ক্লিনিক গুলো স্ক্রিনিং হিসেবে কাজ করে। জরুরি কোন পর্যায়ের রোগী গুলো কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা নিবে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে নিবে কারা,, আর কোন পর্যায়ের রোগী জেলায় অবস্থিত মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) থেকে চিকিৎসা নিবে। সে হিসেবে এই কমিউনিটি ক্লিনিক হচ্ছে চিকিৎসা সেবার খুবই গুরোত্বপূর্ণ জায়গা।

সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান ছাদাকাত উল্লাহ মিয়াজী আগামী দুইমাসের ভেতর সেবার মান বৃদ্ধি করার লক্ষ্যে মডেল পরিবার পরিকল্পনা কেন্দ্রের সম্পূর্ণ টাইলসকরণের আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠান শেষে ইউনিয়ন পরিষদে ইউএনও স্যার সকলকে সাথে নিয়ে পরিবার পরিকল্পনা বিভাগের কার্যক্রম বৃদ্ধির লক্ষ্যে এক পরিকল্পনা সভা করেন।

শেয়ার করুন