আগ্রাবাদে অসহায় পরিবারের বসত ভিটে-ভূমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

সংবাদ নম্মেলন লিখিত বক্তব্য পাঠ করছেন নিরীহ-অসহায় বাবুল হক গং এর পরিবারবৃন্দ।

চট্টগ্রামের ডবলমুরিং থানাধীন আগ্রাবাদ পানওয়ালা পাড়ার বাসিন্দা মোঃ বাবুল হক ১৮অক্টোবর, মঙ্গলবার চ্ট্রগ্রাম প্রেসক্লাবের এফ রহমান হলে সংবাদ সম্মেলন করে লিখিত বক্তব্যে অভিযোগ করে বলেন,তাদের মৌর্শি-পৈত্রিক সম্পত্তির প্রায়২/৩ গন্ডা বা ৪শত ভিটে ভুমি-জায়গা বর্তমান জোরপূর্বক দখলের চেষ্টা করা হচ্ছে।
দুই পৃষ্টার লিখিত বক্তব্যে ভুক্তভোগির পক্ষে ও তাদের নিকটতম আত্মীয় মোঃ সাইফুল ইসলাম জুয়েল ও মোঃ হাসান আরো বলেন, জোর পূর্বক জবর দখল, মিথ্যা মামলা সহ প্রাণনাশের হুমকি দিচ্ছেন ।
ভুক্তভোগির বাবুল হকের ছেলে আরো বলেন, ভয়ভীতি দেখিয়ে তাদের মৌর্শি-পৈত্রিক সম্পত্তি জোর করে লিখে নিতে চাচ্ছেন ভূমিদুস্যরা।
সিএমপির দপ্তরে গত ১১/১০/২০২২ইং এর লিখিত অনুলিপি সূত্রে জানা গেছে যে, আগ্রাবাদ পানওয়ালা পাড়ার(আব্দুল বারিক সওদাগরের)বাড়ি স্থায়ী বাসিন্দা মরহুম আব্দুল বারিকের পুত্র মোঃ বাবুল হক গংরা উত্তরাধিকার সূত্রে প্রায় সাড়ে ৫গন্ডা বসত-ভিটে ওভূমির মালিক স্বত্তবান হোন।
সেই সূত্রে বি.এস/আর, এস ৩৪৭১/৪১৭২ এবং ভূমিদুস্য সদস্য গং আকবর আলী,আ: মাবুদ ও জহির উদ্দিন বি.এস ৪১০৭দাগে বিগত ১৯/০৭/২০১০ইং কবলা রেজিং মূলে ২গন্ডা বা০.৪শতক জায়গা ক্রয় করেন। সেই সুবাদে জালদলিল –ওয়ারিশ সনদ ও মিথ্যা ওয়ারিশ সাজিয়ে ঐ তপশীলের আন্দরে আরো ২/৩গন্ডা জমি অবৈধ দখলে দফায় দফায় হামলা করেছেন বলে কোর্ট জিডি নং-৪৫৪/২২সূত্রে উল্লেখ করেন।

আলম নিরীহ-অসহায় বাবুল হক গংদের হুমকি সহ জোরপূর্বক প্রতিপক্ষ কে জমি দিতে বারবার ধমকি দেন বলে জানায়। তাদের প্রতিবন্ধী আত্মীয় ফুপু হালিমা খাতুন(৭০) কে মারধর করে হাত-পা ভেঙ্গে দেওয়ার দৃশ্য দেখান।
মঙ্গলবার(১৮অক্টোবর) বিকেলে ৩০মিনিটের লিখিত সংবাদ সম্মেলনে ভুক্তভোগির বাবুল হকের পরিবারের নিকটস্থ স্বজন সহ এলাকার প্রায় ১৫/২০জন স্থানীয় বাসিন্দারা উপস্থিত ছিলেন। উচ্চ প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছেন ভুক্তভোগির পক্ষে মোঃ সাইফুল ইসলাম জুয়েল ও মোঃ হাসান, হালিমা খাতুন,খাদিজা বেগম, আমিনুল হক প্রমুখ।

শেয়ার করুন