প্রবীণ ব্যক্তিদের নানা কর্মসূচিতে মুগ্ধ জাতিসংঘের স্বাধীন বিশেষজ্ঞ প্রতিনিধি

প্রবীন ব্যক্তিেদর ক্রিড়াণৈপুন্য ;দেখে মুগ্ধ জাতিসংঘের প্রবীণ ব্যক্তিদের অধিকারের বিষয়ক স্বাধীন বিশেষজ্ঞ প্রতিনিধি

জলবায়ুু বাস্তুচ্যুত ব্যক্তিদের জন্য ইপসার তৈরি বাড়ীসহ প্রবীণ ব্যক্তিদের নানা কর্মসূচি পরিদর্শনে এসে মুগ্ধ হয়েছেন জাতিসংঘের প্রবীণ ব্যক্তিদের অধিকারের বিষয়ক স্বাধীন বিশেষজ্ঞ প্রতিনিধি

প্রবীণ ব্যক্তিদের অধিকারের জন্য জাতিসংঘের স্বাধীন বিশেষজ্ঞ ১৩ এবং ১৪ নভেম্বর ২০২২ সালে চট্টগ্রাম জেলার অন্তর্গত চট্টগ্রাম সিটি কর্পোরেশন এবং সীতাকুণ্ড উপজেলায় ইপসার প্রবীণ ব্যক্তিদের কর্মসূচি পরিদর্শন করেন। ইপসা’র উপ পরিচালক নাসিম বানু এবং প্রোগ্রাম ম্যানেজার নেওয়াজ মাহমুদের নেতৃত্বে জাতিসংঘের প্রবীণ ব্যক্তিদের অধিকারের বিষয়ক স্বাধীন বিশেষজ্ঞ ক্লাউডিয়া মাহলার, জাতিসংঘের স্টাফ ক্লেয়ার ম্যাথেলি এবং জাতিসংঘের স্বাধীন বিশেষজ্ঞের সহকারী পিটার লিটস্ক উপস্থিত ছিলেন।

সৈয়দপুর গ্রামের মহিলা প্রবীণদের সঙ্গে জাতিসংঘের প্রবীণ ব্যক্তিদের অধিকারের বিষয়ক স্বাধীন বিশেষজ্ঞ প্রতিনিধির উঠান বৈঠক।

১৩ নভেম্বর সকালে তারা চট্টগ্রাম সমাজ সেবা অধিদপ্তরের বিভাগীয় পরিচালক কাজী নাজিমুল হকের সাথে তার খুলশী বিভাগীয় কার্যালয়ে আনুষ্ঠানিক সভা করেন। এ সময় সমাজসেবা অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোস্তফা মোস্তাকুর রহিম খান ও সহকারী পরিচালক মো: শাহী নেওয়াজ উপস্থিত ছিলেন।সকাল ১১ টায় তারা ইপসা প্রধান কার্যালয়ের সভা কক্ষে চট্টগ্রামের স্থানীয় সিএসও প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন। দুপুর ২ টায় নবি নগর বস্তিতে যান এবং প্রবীণ ব্যক্তি এবং সামাজিক নেতাদের সাথে সভা করেন। ১৪ তারিখ সকালে তারা সৈয়দপুর গ্রামের মহিলা প্রবীণদের উঠান বৈঠকে অংশ গ্রহণ করেন। জলবায়ুু বাস্তুচ্যুত ব্যক্তিদের জন্য ইপসার তৈরি বাড়ী পরিদর্শন করেন। প্রবীণ ব্যক্তিদের আয়বৃদ্ধি মূলক কার্যক্রম এবং চট্টগ্রাম জেলার অন্তর্গত সীতাকুণ্ড উপজেলার সৈয়দপুর ইউনিয়নে প্রবীণ সামাজিক কেন্দ্র (প্রবীণ সামাজিক কেন্দ্র) পরিদর্শন করেন।

নবি নগর বস্তিতে প্রবীণ ব্যক্তি এবং সামাজিক নেতাদের সাথে সভা

পরিদর্শন শেষে, প্রবীণ ব্যক্তিদের অধিকারের বিষয়ক জাতিসংঘের স্বাধীন বিশেষজ্ঞ ইপসা’র প্রবীণ ব্যক্তিদের কর্ম সূচিতে অত্যন্ত মুগ্ধ এবং সন্তুষ্ট ছিলেন।

শেয়ার করুন