মোঃ রেজাউল করিম, ঈদগাঁও (কক্সবাজার) :  কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালীতে আজিজুল হক রুবেলকে হত্যার উদ্দেশ্যে হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ ঘটনায় ফুঁসে উঠেছেন স্থানীয় জনতা।

শনিবার (৬ মে) বিকাল ৩ টায় স্থানীয় মুসলিম বাজারে বিক্ষোভ কর্মসূচির আয়োজন করেছে স্থানীয় সর্বস্তরের সচেতন জনতা।
সমাবেশে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন হাবিবুর রহমান হাবিব, শাহাব উদ্দিন, সালাহ উদ্দিন কাদের, মোসলেহ উদ্দিন, ইসমাইল, কুতুব উদ্দিন, শাহজাহান ও হামলার শিকার আজিজুল হক রুবেল।

এর উপস্থিত ছিলেন মমতাজুল হক, আবদুচ শুক্কুর, আবদুল জব্বার, শফিউল আলম তাজ, রফিকুল ইসলাম, মোঃ শফিউল মোস্তফা, মোর্শেদুর রহমান বিপ্লব সহ এলাকার নারী, পুরুষ ও শিক্ষার্থীরা।
বক্তারা বলেন, ঈদগাঁও উপজেলার সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থী , সেবামূলক কাজের অন্যতম উদ্যোক্তা, স্থানীয় আজিজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক রুবেলকে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত ও ন্যাক্কারজনক হামলার যে ঘটনা ঘটানো হয়েছে তা অত্যন্ত অমানবিক ও হৃদয়বিদারক। এ ঘটনা যারা সংঘটিত করেছে তাদেরকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।
অন্যথায় এলাকার সর্বস্তরের জনতা এসব অপরাধীদের শায়েস্তা করতে বাধ্য হবে ।
এ ব্যাপারে ভিক্ষোভকারীরা প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

শেষে এ সংক্রান্ত ঘটনায় আয়োজিত সংবাদ সম্মেলনে আজিজুল হক রুবেল বলেন, ঘটনাটিকে মহলবিশেষ পারিবারিক ঘটনায় রূপ দেয়ার চক্রান্ত চালাচ্ছে। আমি চ্যালেঞ্জ দিয়ে বলছি, আমাকে হত্যার উদ্দেশ্যেই কুচক্রীমহল হামলার ঘটনাটি ঘটিয়েছে। অথচ ভাগ্যক্রমে আমি বেঁচে গেছি । মূল হামলাকারীরা এলাকায় বিভিন্ন মামলাবাজির সাথে জড়িত। তাদের সাথে ষড়যন্ত্রকারীরা মিলে নানা অপকর্ম করে যাচ্ছে। কেউ প্রতিবাদ করলে তারা মামলায় ফাঁসিয়ে দেবে মর্মে হুমকি ধমকি দিচ্ছে।
এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবি জানান ভুক্তভোগী রুবেল।

শেয়ার করুন