ড্যাবের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জিয়াউর রহমানের মাজারে

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এর মাজারে শ্রদ্ধা নিবেদন করেছে চিকিৎসকদের সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। সংগঠনের ৩৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সোমবার সকালে এই শ্রদ্ধা জানান নেতাকর্মীরা। ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আবদুস সালাম সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে রাজধানীর শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। পরে সেখানে জিয়াউর রহমানের রুহের মাগফেরাত ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সহ সবার সুস্বাস্থ্য ও সমৃদ্ধি কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

এসময় অন্যান্যের মাঝে ড্যাবের কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, সিনিয়র যুগ্ম মহাসচিব ডা মো. মেহেদী হাসান, সহ-সভাপতি ডা. এ কে এম মহিউদ্দিন ভুঁইয়া মাসুম, ডা. মো. সিরাজুল ইসলাম, ডা. শহিদ হাসান, ডা. আবু হেনা মোস্তফা কামাল হেলাল, উপদেষ্টা অধ্যাপক ডা. শহিদুর রহমান, যুগ্ম মহাসচিব ডা. আবুল কেনান, ডা. আদনান হাসান মাসুদ, ডা শেখ ফরহাদ, ডা. জিয়াউর রহমান, কেন্দ্রীয় সদস্য ডা. এম এ কামাল, ডা. রোস্তম আলী মধু, ডা. মো. জালাল উদ্দিন রুমী, ডা. ফরহাদ হোসেন চৌধুরী, ডা. আনোয়ার হোসেন মুকুল, ডা. ফরহাদ হাসান চৌধুরী, ডা. গাজী শাহিনুল ইসলাম, ডা. পাভেল, ডা. মুরাদ, ডা. শাহনেওয়াজ, ডা. মোমিন, ডা. সালাহউদ্দিন আল আজাদ, ডা. মশিউর রহমান কাজল, ডা. বাসেদুর রহমান সোহেল, ডা. জাহেদুল কবির জাহিদ, ডা. মো. মুজিবুর রহমান রহমান মুজিব, ডা. ইব্রাহিম রহমান বাবু, ডা. হুমায়ূন কবির প্রিন্স, ডা. শাওন বিন রহমান, ডা. ইদ্রিস আলী, ডা. এনামুল হক এনাম, ডা. অংকুর, ডা. মিরাজ, ডা. রেদওয়ান, ডা. পাভেল, ডা. শিবলী, ডা. সৌরভ, ডা. মাহাবুব শেখ, ডা. সুদীপ্ত, ডা. আবরার, এমট্যাবের মহাসচিব মো. বিপ্লবুজজামান, এমট্যাব নেতা দবির উদ্দিন তুষার, মো. মামুন, নার্স নেত্রী হাসানারা

অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু সমন জারির মাধ্যমে জরুরি ভিত্তিতে আদালতে হাজিরা দিতে যাওয়ায় তিনি আসতে পারেননি।

পরে ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশি জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী চিকিৎসকদের একটি সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব। উদ্দেশ্য ছিল চিকিৎসা ব্যবস্থা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়া। আজ থেকে ৩৪ বছর আগে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) প্রতিষ্ঠিত হয়েছিলো। কিন্তু আমাদের দূর্ভাগ্য যে, দেশের চিকিৎসা ব্যবস্থার কী অবস্থা। ঘরে ঘরে ডেঙ্গু। হাসপাতালগুলোতে জায়গা নেই। প্রতিদিনই ডেঙ্গুতে মানুষ মরছে। করোনা ভাইরাসের সময়ও চিকিৎসা ব্যবস্থা মানুষ দেখেছে।
তিনি বলেন, আজকে দেশে স্বাধীনতার যে আকাঙ্খা গণতন্ত্র সেই গণতন্ত্র নেই। মানুষের বাক স্বাধীনতা নেই। আমরা কথা বলতে পারিনা। আমাদের প্রধান অতিথি আজকে আসার কথা ছিলো। কিন্তু উনার বিরুদ্ধে সমন জারির হুমকি দিয়ে জরুরি ভিত্তিতে আদালতে হাজির হতে হয়েছে। তা না হলে তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারির কথা বলা হয়েছে। আমরা এখন আন্তরিকভাবে দুঃখিত।

শেয়ার করুন