দক্ষিণ জেলা ছাত্রদলের আনন্দ মিছিল

 বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান ও সাধারণ সমআপাদক সাইফ মাহমুদ জুয়েলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আনন্দ মিছিল করেছে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের নবগঠিত কমিটি।

এতে নেতৃবৃন্দ বলেছেন, গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারে সরকার পতনের চলমান আন্দোলনে ছাত্রদল রাজপথে ভ্যানগার্ড হিসেবে থাকবে। পুলিশের বুলেটের সামনে আমরা বুক পেতে দাঁড়াবো, নিজের জীবন উৎসর্গ করে জনগণের অধিকার ফিরিয়ে আনব। জনগণের সরকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত এবং শিক্ষাপ্রতিষ্ঠানে শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে না আসা পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব।

সোমবার (১৪ আগস্ট) কর্ণফুলীর শিকলবাহা ক্রসিং থেকে জেলা ছাত্রদলের আহবায়ক রবিউল হোসেন রবি ও সদস্য সচিব কামরুদ্দীন সবুজের নেতৃত্বে আনন্দ মিছিল চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে মিলিত হয়।

আনন্দ মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মোহাম্মদ ফিরোজ, যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সাজ্জাদ, আবদুস সবুর, শেখ মোহাম্মদ হোসেন নয়ন, রাশেদ উদ্দীন খান, নাঈমুল আলম নাঈম, অলিউল হোসেন রুবেল, শোয়াইবুল ইসলাম চৌধুরী, রেজাউল করিম মিজান, ফরহাদুল ইসলাম, রাশেদুল কবির, নুর শাহেদ খান রিপন। উপস্থিত ছিলেন আহবায়ক কমিটির সদস্য নেজাম উদ্দীন রুবেল, জাহেদ হোসেন, ফয়সাল সিকদার সোহান, মো. সেলিম, শাহাদাত হোসেন জিকু, মহিবুল হক আতিক, নিজাম উদ্দীন, মো. আরিফ, মো. রাসেল, মো. তৈয়ব, দিদারুল আলম, মো. হারুন, মো. মহিন উদ্দীন, মো. মারুফ, মো. জিসান, মহিউদ্দীন সাগর, মিছবাহুল আজিম জুহাইর, আবদুল্লাহ আল নোমান জিহাদ প্রমুখ। এসময় চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক রবিউল হোসেন রবি বলেন, চট্টগ্রাম দক্ষিণে ছাত্রদল বিএনপির পদাতিক বাহিনী হিসেবে কাজ করবে। চলমান যে আন্দোলন সেখানে ছাত্রদল রাজপথে বিএনপির ভ্যানগার্ড হবে। এই সরকারের পতন ঘটানোর জন্য সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে সবাইকে এগিয়ে আসতে হবে। দলে নানা মত নানা পথ থাকবে , কিন্তু দল ও দেশের এই ক্রান্তিকালে ঐক্যবদ্ধ হতে হবে, তাহলেই এই অবৈধ সরকারের পতন ঘটবে।

পটিয়াতে দক্ষিণ জেলা ছাত্রদলের আনন্দ মিছিল। ছবি – দৈনিক নয়াবাংলা

এতে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সদস্য সচিব কামরুদ্দীন সবুজ বলেন, ছাত্রদলের একজন কর্মী হিসেবে আমরা বলে দিতে চাই, আমরা রাজপথ ছেড়ে যায়নি, আমরা রাজপথে আছি। এদেশের মহান মুক্তিযুদ্ধের যে চেতনা সেই চেতনাকে বাস্তবায়ন করার লক্ষ্যে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের উনিশ দফা কর্মসূচি ও ফ্যাসিস্ট সরকার পতনের এক দফা কর্মসূচি বাস্তবায়ন করার লক্ষ্যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বপ্নের বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে এবং আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নেতৃত্বে ছাত্রদল রাজপথে আছে এবং রাজপথে থাকবে।

শেয়ার করুন