সীতাকুণ্ডে ইউএনও-ওসির উপর হামলা; রিভলবারসহ সন্ত্রাসী রোকন বাহিনীর দুই সহযোগী গ্রেপ্তার

চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গল ছলিমপুর পাহাড়ি এলাকা থেকে পাকিস্তানি রিভলবার ও দেশীয় অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২০ সেপ্টেম্বর) রাতে সীতাকুণ্ড মডেল থানার পুলিশের একটি টিম জঙ্গল ছলিমপুর পাহাড়ি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করেন।

এসময় তাদের দেহ তল্লাশি করে মো. রাসেলের কাছ থেকে পাকিস্তানি তৈরি ১টি রিভালবার, ৪ রাউন্ড গুলি ও অপর আসামি টুটুলের নিকট থেকে দেশীয় তৈরি ওয়ান শুটার গান ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন, রাসেল ও টুটুল। তারা ১০ নম্বর সলিমপুর ইউনিয়নের জঙ্গল ছলিমপুর ছিন্নমূলের সাংগঠনিক ওয়ার্ডের সভাপতি এবং সহসভাপতি। তারা দুজন সম্প্রতি জঙ্গল সলিমপুরে হার্ট ফাউন্ডেশনের জন্য দখলকৃত জায়গা উদ্ধার করার সময় ইউএনও ও ওসির ওপর হামলাকারীদের মধ্যে অন্যতম।

গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, দুজন অস্ত্রধারী সন্ত্রাসী তাহাদের পরিহিত পোশাকের অভ্যন্তরে অস্ত্র নিয়ে অবস্থান করছিলো জঙ্গল ছলিমপুর নুর নবী শাহ জামে মসজিদের সামনে। খবর পেয়ে সীতাকুণ্ড মডেল থানার ওসি তোফায়েল আহমেদ ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শামিউর রহমানকে সঙ্গে নিয়ে ছদ্মবেশ ধারণ করে ঘটনাস্থাল থেকে তাদের গ্রেপ্তার করেন।

সীতাকুণ্ড মডেল থানার (ভারপ্রাপ্ত) ওসি তোফায়েল আহমেদ বলেন, দুজন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেপ্তার করা হয়েছে। তারা পরিহিত পোশাকের অভ্যন্তরে একটি মসজিদের সামনে অবস্থান করছিল। পুলিশ টিম অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। তাদের দেহ তল্লাশি করে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি। তারা দুজন স্থানীয় সন্ত্রাসী রোকন বাহিনীর সহযোগী।

সম্প্রতি উপজেলার ছলিমপুরে বড়ইকুল নামক জায়গায় সরকারি হার্ট ফাউন্টেশনের বরাদ্দকৃত অবৈধ দখলদারদের কাছ থেকে উচ্ছেদ করা অভিযানে প্রশাসনের কর্মকর্তা, ম্যাজিস্ট্রেট ও পুলিশ প্রশাসনের উপরে অতর্কিত হামলা করা হয়েছিল। হামলায় নেতৃত্বদানকারী সন্ত্রাসীদের মধ্যে অন্যতম এই রাসেল ও টুটুল। তারা এ ঘটনার দায়ের মামলার অন্যতম আসামি বলে জানিয়েছে পুলিশ।

শেয়ার করুন