চট্টগ্রাম-দক্ষিণাঞ্চল কক্সবাজার-বান্দরবান জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

চট্টগ্রাম-দক্ষিণাঞ্চল কক্সবাজার-বান্দরবান জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শাহ আমানত সেতু সড়কে। ছবি – দৈনিক নয়াবাংলা
চট্টগ্রাম-কক্সবাজার সড়কে রুট পারমিটবিহীন অবৈধ গাড়ি চলাচল, অনিয়ন বিশৃঙ্খলা দুরীকরণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে চট্টগ্রাম-দক্ষিণাঞ্চল কক্সবাজার-বান্দরবান জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।
সোমবার ৯ অক্টোবর সকালে ১০টা থেকে ১২ টা পর্যন্ত দুই ঘন্টা কর্ণফুলী শাহ আমানত সেতু এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে পরিবহন মালিক শ্রমিক সংগ্রাম পরিষদের আহবায়ক আলহাজ্ব কফিল উদ্দিন এর সভাপতিত্বে সদস্য সচিব মোহাম্মদ মহিউদ্দিন চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন পরিষদের মোহাম্মদ মুছা, মৃণাল চৌধুরী, হাজী মো: ইউনুছ, অলি আহামদ, আবুল কালাম, শামসুল হুদা সহ আরো অনেকে।
পরিবহন মালিক ও শ্রমিক বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন ‘পরিবহন আইনের তোয়াক্কা না করে বহিরাগত দূরপাল্লার রুট পারমিটবিহীন অবৈধ গাড়ি অনিয়ন্ত্রিতভাবে চলাচলের কারণে চট্টগ্রাম- দক্ষিণাঞ্চলের মালিকেরা চরমভাবে আর্থিক ক্ষতির সম্মুখীন এবং শত শত পরিবহন শ্রমিক বেকার জীবনযাপন করছে।
চট্টগ্রাম-দক্ষিণাঞ্চল কক্সবাজার-বান্দরবান জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা। ছবি – আব্দুল হান্নান
এসময় বক্তারা এই রুটে অনিয়ন্ত্রিতভাবে বহিরাগত দূরপাল্লার গাড়ি বন্ধ করা সহ সকল ধরনের অনিয়ন বিশৃঙ্খলা দুরীকরণ এবং সড়ক দুর্ঘটনা প্রতিরোধের দাবী জানান। এছাড়াও চট্টগ্রাম থেকে কক্সবাজার- বান্দরবান সহ দক্ষিণের উপজেলাতে গাড়ি চলাচল এই দুই ঘন্টা বন্ধ করে রাখেন শ্রমিকেরা। এতে চরম দুর্ভোগে পড়তে দেখা গেছে এই রুটের যাত্রীদের।
শেয়ার করুন