দৈনিক নয়াবাংলা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক চট্টগ্রাম প্রেস ক্লাব-এর সাবেক সভাপতি আবদুল্লাহ আল্ ছগীর এর ৩৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

আবদুল্লাহ আল্ ছগীর এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করছেন এস এ এম নুর হোসেন – আব্দুল হান্নান

চট্টগ্রাম প্রেস ক্লাবের এস. রহমান হলে দৈনিক নয়াবাংলার প্রতিষ্ঠাতা সম্পাদক আবদুল্লাহ্‌ আল্‌ ছগীর’ র ৩৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক সংস্থার উদ্যোগে ‘আবদুল্লাহ্‌ আল্‌ ছগীর, দৈনিক নয়াবাংলা এবং মুক্ত–বিবেক–স্বাধীনতার–বাহন সংবাদপত্র’ বিষয়ে সেমিনার ও ইফতার মাহ্‌ফিল গতকাল শুক্রবার অনুষ্ঠিত হয়।

সাংবাদিক এস এম জামাল উদ্দিন এতে সভাপতিত্ব করেন। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সাংবাদিক আব্দুল হান্নান (কাজল)। সাংবাদিক মোহাম্মদ নাজিম উদ্দিনের সঞ্চালনায় সেমিনারে বক্তব্য দেন, সাংবাদিক মইনুদ্দীন কাদেরী শওকত, কলামিস্ট বিকাশ চৌধুরী বড়ুয়া, দৈনিক নয়াবাংলা’র সম্পাদক জিয়াউদ্দিন এম. এনায়েতউল্লাহ হিরু, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ–সভাপতি ও দৈনিক নয়াবাংলা’র সাবেক রিপোর্টার চৌধুরী ফরিদ, সাংবাদিক স ম ইব্রাহিম, রাজনীতিবিদ সাথী উদয় কুসুম বড়ুয়া, চট্টগ্রাম রিপোর্টাস ফোরামের সভাপতি কাজী আবুল মনসুর, চট্টগ্রাম প্রেস ক্লাবের সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক ও দৈনিক নয়াবাংলা’র সাবেক রিপোর্টার আল রাহমান, ইঞ্জিনিয়ার জাবেদ আবছার চৌধুরী, আয়কর আইনজীবী মো. আমির হোসেন, নাসির উদ্দিন সিদ্দিকী, নুর মোহাম্মদ পুতু, নাসির উদ্দিন আহমদ শাহ্‌, মরহুম আবদুল্লাহ আল ছগীরের পুত্র এস এম ফরমান উল্লাহ শাহীন, অজিত দাশ, আবদুল আওয়াল তারেক,সাংবাদিক গোলাম ছরওয়ার সহ প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন এস এ এম নুর হোসেন।

সেমিনারে বক্তারা বলেন, আবদুল্লাহ আল ছগীর ছিলেন একজন নির্লোভ, নিরঅহংকারী এবং স্পষ্টবাদী সম্পাদক। বর্তমান সময়ে আবদুল্লাহ আল ছগীর মতো বলিষ্ঠ সম্পাদক বিরল। শেষে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

শেয়ার করুন