খান বই বিতানের হারুন আর নেই

মরহুম মঈন উদ্দিন খান হারুন

গণ অধিকার চর্চা কেন্দ্র – চট্টগ্রাম এর সদস্য সচিব, সীতাকুণ্ড জনকল্যাণ ফোরামের প্রতিষ্ঠাতা সদস্য মশিউর রহমান খান এর ছোট ভাই ভাটিয়ারী ইউনিয়নের খান বই বিতান এর স্বত্বাধিকারি মোঃ মঈন উদ্দিন খান হারুন আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (৮ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় ঢাকার ইবনেসিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর।

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের কলেজ রোড সংলগ্ন বাসিন্দা হারুন মৃত্যুকালে তিনি ১ছেলে ১মেয়ে, স্তী, অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

মরহুমের বড় ভাই মশিউর রহমান জানিয়েছেন গত ৪০ দিন যাবত ব্রেন স্ট্রোক জনিত কারণে ঢাকা ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের আই সি ইউতে লাইফ সাপোর্টে চিকিংসাধীন ছিল । সোমবার (৮ এপ্রিল) সকাল আনুমানিক ১০:৩০ মিনিটের সময় সকলের কাছ থেকে বিদায় নিয়েছে আমার ভাই ।

ভাটিয়ারী হাজী টি এ সি উচ্চ বিদ্যালয়, বিজয় স্মরনী মহাবিদ্যালয়, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষার্থীর খুবই প্রিয় মানুষ ছিলেন খাঁন বই বিতানের সত্বাধিকারী মোঃ মঈনুদ্দিন খাঁন ( হারুন)। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

আজ মঙ্গলবার (৯ এপ্রিল) বেলা ১১টায় ভাটিয়ারী বিজয় স্মরণী কলেজ মাঠে মরহুমের নামাজে জানাজা শেষে কলেজ পাড়াস্হ হোসেন শাহ জামে মসজিদ কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

মরহুমের নামাজে জানাজায় শরীক হয়ে তাঁর রুহের মাগফেরাত কামনা করার জন্য মরহুমের বড় ভাই মশিউর রহমান খান সকলের প্রতি বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

সীতাকুণ্ড সাংসদের গভীর শোক প্রকাশ : মোঃ মঈন উদ্দিন খান হারুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এস এম আল মামুন। তিনি এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সীতাকুণ্ড প্রেস ক্লাবের শোক : পৃথক শোক বার্তায় সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সাধারন সম্পাদক লিটন কুমার চৌধুরী, সীতাকুণ্ড প্রেস ক্লাবের সাবেক সভাপতি সৈয়দ ফোরকান আবু, সাবেক সভাপতি এম সেকান্দর হোসাইন। এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

ইপসা পরিবারের শোক : মোঃ মঈন উদ্দিন খান হারুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন (ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন) ইপসা’র প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমান। তিনি এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সীতাকুণ্ড সমিতির শোক প্রকাশ : মোঃ মঈন উদ্দিন খান হারুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সীতাকুণ্ড সমিতির সভাপতি নাছির উদ্দিন মানিক, সাধারণ সম্পাদক আবেদীন আল মামুন। এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সীতাকুণ্ড সমাজ কল্যান ফেডারেশনের শোক : মোঃ মঈন উদ্দিন খান হারুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সীতাকুণ্ড সমাজ কল্যান ফেডারেশন। এক শোক বার্তায় সীতাকুণ্ড সমাজ কল্যান ফেডারেশনের সভাপতি লায়ন মোঃ গিয়াস উদ্দিন ও সাধারন সম্পাদক পলাশ চৌধুরী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

ভাটিয়ারী ইউনিয়ন পরিষদ : মোঃ মঈন উদ্দিন খান হারুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ৯ নং ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নাজিম উদ্দীন। তিনি এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

,সীতাকুণ্ড জনকল্যাণ ফোরাম (এসজেএফ) এর শোক প্রকাশ : মোঃ মঈন উদ্দিন খান হারুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সীতাকুণ্ড জনকল্যাণ ফোরাম (এসজেএফ) পরিবার। এক শোক বার্তায় এসজেএফ এর সভাপতি আজিজ আহমেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এছাড়াও মোঃ মঈন উদ্দিন খান হারুনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, কলেজ, স্কুল, মাদ্রাসা ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ।

শেয়ার করুন