আখতারুজ্জামান চৌধুরী বাবুর স্মরণসভায় সেতুমন্ত্রী
মরা গাঙ্গে আর জোয়ার আসবে না

আক্কাস উদ্দিন : সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির থলের বিড়াল বের হয়ে গেছে। রাস্তায় এখন আর বিএনপির জন্য সাধারণ মানুষের ঢল নামে না। মরা গাঙ্গে আর জোয়ার আসবে না। বিএনপি একটি মাজা ভাঙ্গা, হাঁটু ভাঙ্গা, কোমর ভাঙ্গা দল। লক্কর ঝক্কর মার্কা এ দলের প্রতি দেশের জনগণের আস্থা নেই। খালেদা জিয়ার বের হবার কথা সকাল ৯টায় থাকলেও ঘুম থেকে উঠতে না পারায় তিনি ১২ টার আগে বের হতে পারেন না।

তিনি আরো বলেন, অসুস্থ খালেদা জিয়া বিমানে না গিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য সড়ক পথে রোহিঙ্গা শিবির পরিদর্শনে গেছেন। পুরো দেশ অচল করে দেওয়ার জন্যই তিনি এত নেতাকর্মী রাস্তায় নামিয়েছিলেন। কিন্তু তাদের দলের মধ্যে নিজেরা নিজেরা মারামারি-হানাহানি। সেজন্য তারা সেটা সফল করতে পারেনি। অথচ প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা পরিদর্শনে আসার সময় রাস্তার দু‘পাশে যত মহিলা ছিল খালেদা জিয়া আসার সময় তত নেতাকর্মীও ছিল না।

শনিবার (৪ নভেম্বর) দুপুরে আনোয়ারা ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে হাইলধর বশিরুজ্জামান স্মৃতি শিক্ষা কেন্দ্র মাঠে আয়োজিত আওয়ামীলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার জন্য আওয়ামীলীগকে দায়ী করা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ফেনীতে যদি হামলা আ‘লীগ করে তাহলে সাংবাদিকদের উপর করবে কেন? আর এ হামলায় বিএনপির একজন নেতাকর্মীও আহত হয়নি। বিশ্বমিডিয়ায় দেখানোর জন্য পরিকল্পিতভাবে সাংবাদিকদের ওপর এ হামলা বিএনপি করেছে।

আখতারুজ্জামান বাবুর স্মৃতিচারণে তিনি বলেন, দলের দুঃসময়ে বাবু ভাই নেত্রীর পাশে ছিলেন। দলের আপদে বিপদে সবসময় বাবু ভাই সবার সামনে থাকতেন। জাতীয় নির্বাচন এলেই অনেক প্রার্থীকে গোপনে টাকা দিতেন। কিন্তু কখনোই তিনি তা প্রকাশ করতেন না। এসময় মন্ত্রী উপস্থিত জনতার কাছে আগামী নির্বাচনে বাবুপুত্র সাইফুজ্জামান চৌধুরী জাবেদকে মনোনয়নের জন্য প্রধানমন্ত্রীকে বলবেন কি না জানতে চাইলে জাবেদের নামে শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে অনুষ্ঠানস্থল। তোমার ভবিষ্যৎ উজ্জ্বল জানিয়ে জাবেদকে ওবায়দুল কাদের বলেন, পিতার আদর্শকে লালন করে তোমাকে আরও এগিয়ে যেতে হবে।

আনোয়ারা উপজেলা আ’লীগের সভাপতি এম এ মান্নান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম,উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ মালেক ও কর্ণফুলী উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রনির যৌথ সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, সামশুল হক চৌধুরী এমপি, ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি, নজরুল ইসলাম চৌধুরী এমপি, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার রোটন, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ জামাল আহমদসহ কেন্দ্রীয় ও স্থানীয় হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। এর আগে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রীর পক্ষে সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে কেন্দ্রীয় নেতৃবৃন্দ আখতারুজ্জামান চৌধুরী বাবুর কবরে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।