প্রত্যান্তঞ্চলে সকলে নির্ভয়ে স্ব স্ব ধর্ম পালন করছে : মংসুইপ্রু চৌধুরী

খাগড়াছড়ি : খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদের অন্যতম সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু বলেছেন, জাতির জনকের সুযোগ্য উত্তরসুরি জননন্দিত নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ধর্ম নিরপেক্ষ দেশ হিসেবে বিশ্বের দরবারে তুলে ধরার সক্ষমতা অর্জন করেছেন। তেমনি ভাবে প্রত্যন্তঞ্চলের সকল মানুষ যাতে নির্ভীকভাবে স্ব স্ব ধর্ম পালন করতে পারে সে জন্যে মন্দির, মসজিদ, গির্জাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠান উন্নয়নে কাজ করছেন শেখ হাসিনা।

শনিবার (১৮ নভেম্বর) খাগড়াছড়ি জেলা সদরের গাছবান এলাকায় পারমীপুর অরন্য কুটির এর প্রথম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত সদ্বর্ম দেশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, অহিংসা পরম ধর্ম ভগবান বৌদ্ধের এই অমৃত বাণী হৃদয়ে লালন করে সকল হিংসা-বিদ্বেষ ভুলে গিয়ে, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে যে স্বপ্ন তা বাস্তবায়নে সকলের পাশাপাশি ধর্ম গুরুদের এগিয়ে আসতে হবে।

এসময় ধর্ম গুরুদের কাছে পরম করুণাময়ের নিকট শেখ হাসিনার দীর্ঘআয়ু, সুস্থ্যতা ও মঙ্গল কামনা করার অহবান জানিয়ে, মন্দির উন্নয়নের জন্য নগদ অর্থ প্রদান করেন। মন্দিরের পানির ব্যাবস্থা, রাস্তা ও দেশনা ঘর নির্মাণসহ পর্যায়ক্রমে সকল সমস্যা সমাধান করে এলাকার উন্ননের প্রতিশ্রুতি দেন মংসুইপ্র“ চৌধুরী অপু।

এতে মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দীন, ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পরিমল ত্রিপুরাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।