পাল্টাপাল্টি কর্মসূচি
আ’লীগের গণতন্ত্রের বিজয় বিএনপি’র হত্যা দিবস পালিত খাগড়াছড়িতে

খাগড়াছড়ি : ৫ জানুয়ারি আওয়ামীলীগের গণতন্ত্রের বিজয় দিবস আর বিএনপি গণতন্ত্রের হত্যা উল্লেখ করে খাগড়াছড়িতে পাল্টাপাল্টি কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালন করেছে জেলা আওয়ামীলীগ ও জেলা বিএনপি।
নানা আয়োজনে জেলা আওয়ামীলীগ গণতন্ত্রের বিজয় দিবস পালন উপলক্ষে শুক্রবার (৫ জানুয়ারি) সকালে কদমতলীস্থ অস্থায়ী কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য বিজয় র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে শাপলা চত্তর হয়ে টাউন হল প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চারনেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে, এক সমাবেশে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা
পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং জেলা পরিষদ সদস্য মংসুইপ্র“ চৌধুরী অপু প্রমুখ। জেলা আওয়ামীলীগের উপদেষ্টা নুরুনবী চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ রইছ উদ্দিন, নব নিযুক্ত জেলা পরিষদ সদস্য ও যুব নেতা পার্থ ত্রিপুরা জুয়েল, সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নুরুল আজম, সাধারণ সম্পাদক চন্দন কুমার দে, জেলা যুবলীগ সভাপতি যতন কুমার ত্রিপুরা, সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল, সাধারণ সম্পাদক কে.এম ইসমাইল হোসেন ও জেলা ছাত্রলীগ সভাপতি টেকো চাকমাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অন্যদিকে, “প্রহসনের নির্বাচনের মাধ্যমে আওয়ামীলীগ গণতন্ত্রকে হত্যা করেছে দাবী করে ৫ জানুযারি ভোটার বিহীন নির্বাচনে ক্ষমতায় এসে দেশে পরিবারতন্ত্র কায়েম করেছে অভিযোগ করেছে বিএনপি।

বিএনপি শীঘ্রই এ সরকারের পতনের মধ্য দিয়ে দেশে জনগণের সরকার কায়েম হবে উলে­খ করে। দিনটিকে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করার লক্ষে, বিক্ষোভ মিছিল ও আলোচনা সভার আয়োজন করে।

শুক্রবার (৫ জানুয়ারি) সকালে কলাবাগানস্থ মিলনায়ন চত্তরে জমায়েত হয়ে বিক্ষোভ মিছিল বের করতে চাইলে মূল সড়কে উঠার আগে গণপূর্ত অফিসের সামনে এসে পুলিশি বাধার মুখে পড়ে। পরে সেখানেই সমাবেশ করে খাগড়াছড়ি জেলা বিএনপি। জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমার সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ-সভাপতি মো. আবু ইউসুফ চৌধুরী প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএরপির সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজা, সাংগঠনিক সম্পাদক এমএন আবছার, আব্দুর রব রাজা, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুব-উল- আলম সবুজ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা কোহেলি দেওয়ান ও জেলা স্বেচ্ছা সেবক দলের সভাপতি আবু তাহের ও সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলামসহ বিএনপির সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বাধার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শেখ হাসিনার সরকারের পতন দাবি করে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান বক্তারা।