সুনামগঞ্জের হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতে হতাহত ৮

জাহাঙ্গীর আলম ভুঁইয়া : সুনামগঞ্জের সদর, তাহিরপুর ও জামালগঞ্জ, বিশ্বম্ভরপুর উপজেলায় হাওরে ধান কাটতে গিয়ে পৃথক স্থানে বজ্রপাতের আঘাতে ৪জন কৃষক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৪জন।

মঙ্গলবার ((১ মে) বেলা ১২টা থেকে ১টার মধ্যে ৩ উপজেলায় নিজ নিজ এলাকার হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতের আঘাতে নিহতের ঘটনা ঘটে। নিহতরা হলেন, সদর উপজেলার মোল্লারপাড়া ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের রশিদ(৪৫)। জামালগঞ্জ উপজেলা কমলা কান্ত তালুকদার (৫৫)। তিনি জামালগঞ্জ উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের খোজারগাঁও গ্রামের মৃত কৃষ্ণধন তালুকদারের ছেলে। একই উপজেলার ভীমখালী ইউনিয়নের কলকতা গ্রামের মুক্তার আলীর ছেলে হিরণ মিয়া (৩০), বিশ্বম্ভরপুর উপজেলার ধনপুর ইউনিয়নের মৃত সাইদুর রহমানের ছেলে আলম মিয়া (৫০)।

বজ্রপাতে আহতরা হলেন, নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র সৈকত তালুকদার (১৫), তার সহোদর পিংকু তালুকদার (২৫) ও একই গ্রামের জ্ঞান তালুকদার (৪৫)।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ঘটনার সত্যতা স্বীকার করেছেন। সুনামগঞ্জ সদর থানার ওসি মোহাম্মদ শহীদুল্লাহ, তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নন্দন কান্তি ধর ও জামালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল হাশেস, বিশ্বম্ভলপুর থানার ওসি মোল্লা মনির হোসেন বজ্রপাতে নিহত ও আহতের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।