শিক্ষার্থীকে মারধর : ঢাবি ছাত্রলীগের তিন নেতাকর্মী বহিষ্কার

ঢাকা : বিনা কারণে দিনের আলোতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জ্যেষ্ঠ দুই শিক্ষার্থীকে পিটিয়ে আহত করার ঘটনায় ছাত্রলীগের তিন নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বহিষ্কৃতরা হলেন- সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সদস্য এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের ছাত্র মোল্লা মোহাম্মআল ইমরান পলাশ, ইংলিশ ফর স্পিকারস অব আদার ল্যাঙ্গুয়েজেস (ইসোল) বিভাগের মাহমুদ অর্পন এবং উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের সিফাত উল্লাহ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী রোববার (১৬ জুলাই) সন্ধ্যায় এই তিন শিক্ষার্থীকে বহিষ্কারের কথা জানান।

তিনি সাংবাদিকদের বলেন, “অর্থনীতি বিভাগের ওই শিক্ষার্থীদের লিখিত অভিযোগের পর সিসিটিভি ফুটেজে অভিযুক্তদের শনাক্তকরণের প্রেক্ষিতে এবং দৈনিক পত্রিকার রিপোর্ট বিবেচনা করে সংঘটিত অপ্রীতিকর ঘটনায় প্রাথমিক তদন্তের ভিত্তিতে তিনজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তদন্ত প্রতিবেদন জমার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।”

শনিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের (রেজিস্টার বিল্ডিং) সামনে মল চত্বরে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রোকেয়া গাজী লীনা ও আসাদুজ্জামান প্রান্তকে পিটিয়ে আহত করে সূর্যসেন হল ছাত্রলীগের একদল নেতাকর্মী।

ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করা হয়েছে। হলের সিসি টিভির ফুটেজ দেখে দোষীদের শনাক্ত করা হবে। কমিটি সাত দিনের মধ্যে প্রতিবেদন দেবে। প্রতিবেদন অনুসারে ব্যবস্থা নেয়া হবে।

সূর্যসেন হলের আবাসিক শিক্ষক অধ্যাপক তারেক জিয়াউর রহমান সিরাজীর নেতৃত্বে এই কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন অধ্যাপক মোহাম্মদ বাহাউদ্দিন।

শেয়ার করুন