মাতামুহুরী ডিগ্রী কলেজকে সরকারী করায় শিক্ষার্থীদের আনন্দ র‌্যালি

মাতামুহুরী ডিগ্রী কলেজ সরকারী করায় শিক্ষক শিক্ষার্থীদের আনন্দ র‌্যালি।

বান্দরবান : লামা উপজেলার মাতামুহুরী ডিগ্রী কলেজকে সরকারীকরণ করায় আনন্দ র‌্যালী করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা। সোমবার (১৩ আগস্ট) দুপুরে কলেজ প্রাঙ্গন থেকে র‌্যালিটি বের করা হয়।

‘শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ -এ শ্লোগানকে প্রতিপাদ্য করে র‌্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের চত্বরে গিয়ে এক সংক্ষিপ্ত আলোচনায় মিলিত হন।

কলেজ অধ্যক্ষ মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, মৎস্য কর্মকর্তা রাশেদ পারভেজ রাজু, কলেজ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনায় বক্তারা বলেন, বর্তমান সরকার, একটি শিক্ষা বান্ধব সরকার। তাই পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুরের প্রচেষ্ঠায় সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বান্দরবানের ৩টিসহ সারা দেশে ২৭১টি কলেজকে সরকারী করা সম্ভব হয়েছে। কলেজকে সরকারী করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানান তারা।

একই সময়ে পাশের নাইক্ষ্যংছড়ি উপজেলার হাজ্বী এম.এ কালাম ডিগ্রী কলেজ ও রুমা সাঙ্গু কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরাও আনন্দ র‌্যালি করে। রবিবার (১২ আগস্ট) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব নাছিমা খানম স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। ৮ আগস্ট থেকে এ আদেশ কার্যকর করা হয়েছে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন।