চকরিয়া-পেকুয়ায় ১১০ কেন্দ্র দখল, এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে চকরিয়া ও পেকুয়া উপজেলার ১১০টি ভোট কেন্দ্র দখল ও এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেছেন ওই আসনে বিএনপি ও ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী এডভোকেট হাসিনা আহমেদ। একই সাথে অধিকাংশ ভোট কেন্দ্রেই গুলিবর্ষণ করে আতংক সৃষ্টি করে ভোটারদের কেন্দ্রে আসতে বাধা দেয়া হচ্ছে।

হাসিনা আহমেদ সাংবাদিকদের অভিযোগ করেন, ভোট শুরুর আগেই শনিবার রাতে আওয়ামী লীগ প্রার্থী জাফর আলম প্রশাসনের সহায়তায় ব্যালট ছিঁড়ে বাক্সে ভরা হয়েছে রাতে বিভিন্ন এলাকায় গিয়ে পোলিং এজেন্টদের গ্রেপ্তার ভয় দেখানো হয়।

তিনি বলেন, চকরিয়া ও পেকুয়া উপজেলার অন্তত ৫০টি কেন্দ্র থেকে আমার পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়েছে। ওই সময় পুলিশ ও আওয়ামী লীগ ক্যাডারদের হামলায় অর্ধশতাধিক এজেন্ট আহত হয়েছেন। তার মতে, চকরিয়া পেকুয়ার অন্তত ৬০টি ভোট কেন্দ্র দখল করে নৌকার ব্যালটে সিল মারছে আওয়ামী লীগের ক্যাডার ও নির্বাচনী কর্মকান্ডে থাকা সহকারি প্রিসাইডিং কর্মকর্তারা।

হাসিনা আহমদের অভিযোগ, প্রশাসন ও আইনশৃংখলা বাহিনীর সদস্যদের কাছ থেকে সহযোগিতা চেয়েও পাওয়া যায়নি। কোন কোন কেন্দ্রে অভিযোগ দেয়ার পর নির্বাহী ম্যাজিষ্ট্রেট আসলেও তিনি চলে যাওয়ার পর আবারও কেন্দ্রের একই চিত্র।