আবারও রিমান্ডে প্রদীপ লিয়াকত নন্দ

আবারও রিমান্ডে প্রদীপ লিয়াকত নন্দ

মেজর (অব.) সিনহা মোঃ রাশেদ খান হত্যা মামলায় টেকনাফের বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ, ইন্সপেক্টর লিয়াকত আলী, এসআই নন্দদুলাল রক্ষিতের তৃতীয় দফায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

এদিকে মেজর (অব.) সিনহা হত্যা মামলা প্রত্যক্ষদর্শী এপিবিএন চেকপোস্টের তিন সদস্যের দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি মতে সেদিন ইন্সপেক্টর লিয়াকত আলি ও এস আই নন্দদুলাল এপিবিএন চেকপোস্টের নিয়ন্ত্রণ নিয়েছিলেন। কেন তারা সেদিন এপিবিএন চেকপোস্টের নিয়ন্ত্রণ নিয়েছিলেন এবং কার নির্দেশে নিয়েছিলেন তদন্তকারী সংস্থা র‌্যাব বিষয়টি খতিয়ে দেখছেন।

আরো পড়ুন : আগামী ৪ সেপ্টম্বর সোনাইছড়ি আসছেন পার্বত্যমন্ত্রী
আরো পড়ুন : রাজধানীতে ৫ কোটি টাকার জাল স্ট্যাম্প-টাকাসহ ২জন গ্রেফতার

দ্বিতীয় দফায় চার দিনের রিমান্ড শেষে শুক্রবার (২৮ আগস্ট) বেলা সোয়া ৩টার দিকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট টেকনাফ-৩ আদালতে আসামিদের হাজির করা হয়। এসময় মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) খায়রুল ইসলাম অধিকতর তথ্যের স্বার্থে চার দিনের রিমান্ড আবেদন করেন। শুনানিশেষে বিচারক তামান্না ফারাহ ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অপরদিকে, আসামিদের পুনঃরিমান্ডের বিরোধীতা এবং জামিন আবেদনে অংশ গ্রহণ করেন চট্টগ্রাম থেকে আসা তিন আইনজীবী। বিচারক তাদের আবেদন নাকচ করে দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) খায়রুল ইসলামের আবেদনের প্রেক্ষিতে গত ২৪ আগস্ট ওসি প্রদীপসহ সাত পুলিশের দ্বিতীয় দফায় চার দিন করে রিমান্ড মঞ্জুর করছিলেন একই আদালত। তার আগে সাত দিনের রিমান্ড শেষ হয়।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের মারিশবনিয়া পাহাড়ে ভিডিওচিত্র ধারণ করে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজারের হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে ফেরার পথে শামলাপুর এপিবিএন এর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মোঃ রাশেদ খান। ৫ আগস্ট কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলা করেন সিনহা মোঃ রাশেদ খানের বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। এতে প্রদীপসহ পুলিশের নয়জনকে আসামি করা হয়। এ মামলায় এ পর্যন্ত পুলিশের ৭ জন, এপিবিএনের ৩ জন ও স্থানীয় ৩ জন বাসিন্দা (পুলিশের মামলার সাক্ষী) গ্রেফতার হয়েছেন।