বাজার বাঁচিয়ে হাটহাজারী টু কুমিরা সড়ক নির্মাণ দাবি এলাকাবাসীর

বাজার বাঁচিয়ে হাটহাজারী টু কুমিরা সড়ক নির্মাণ দাবি এলাকাবাসীর

চট্টগ্রাম : হাটহাজারী বাজার বাঁচিয়ে বাজারের উত্তরে পৌর সদরের মেডিকেল গেইট সড়ক অথবা এগারো মাইল ওয়াহিদুল আলম সড়ক দিয়ে হাটহাজারী টু কুমিরা সড়ক নির্মাণের দাবিতে সাংবাদিক সম্মেলন করেছে এলাকাবাসী।

রোববার (৪ অক্টোবর) বিকেলে পৌর সদরের একটি রেস্টুরেন্টে বাজার ব্যবসায়ী, দোকান মালিকসহ সর্বোস্তরের এলাকাবাসীর ব্যানারে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন এডভোকেট সৈয়দ মোখতার আহম্মেদ সিদ্দিকী।

আরো পড়ুন : চট্টগ্রামে ৭ হাজার ইয়াবাসহ দুই মাদক কারবারি গ্রেফতার
আরো পড়ুন : এমএ কাশেম বিনা প্রতিদ্বন্দ্বিতায় মিঠানালা ইউপি চেয়ারম্যান নির্বাচিত

লিখিত বক্তব্যে তিনি বলেন, ব্যস্ততম হাটহাজারী বাজার দিয়ে কুমিরা সড়ক নির্মিত দীর্ঘস্থায়ী যানজট বেড়ে গিয়ে সরকারের মূল লক্ষ্য ‘বাজারমুক্ত-যানজট মুক্ত সড়ক নির্মাণ’ বাধাগ্রস্থ হবে। এই রাস্তার উভয় পার্শ্বে ৬টি মসজিদ, ৮টি কবরস্থান, ২টি স্কুল, ২টি মাদ্রাসা, ২টি মক্তবসহ আরও বহু ধর্মীয় ও শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। এই রাস্তা বাজারের মূল কেন্দ্রে। এ রাস্তা সম্প্রসারণ করা হলে হাজারো ব্যবসায়ী ও দোকান মালিকগণের অপূরণীয় ক্ষতি হবে। রাস্তার দু’পাশের হাজারো বাড়ি-ঘর, শতাধিক দোকান বহু শপিংমল ভাঙ্গা পড়বে। এতে বহু পরিবার ক্ষতিগ্রস্ত ছাড়াও গৃহহীন হয়ে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সকলে কর্মহীন হয়ে পড়বে।

হাটহাজারী টু কুমিরা সড়কটি নির্মাণ হলে হাটহাজারী আরো উন্নয়ন হবে। উপকৃত হবে হাটহাজারী, ফটিকছড়ি, রাউজানসহ গোটা পার্বত্য অঞ্চল। কিন্তু তা হোক মেডিকেল সড়ক বা ওয়াহিদুল আলম সড়ক দিয়ে। এর ফলে সরকারের কোটি টাকা সাশ্রয়ের পাশাপাশি উপকৃত হবে হাজারো মানুষ। হাটহাজারী বাজার সড়ক দিয়ে যেভাবে মানুষের বসবাসসহ স্থাপনা রয়েছে ঐ সড়কগুলো দিয়ে জনবসবাস তেমন নেই। তাই জমি অধিগ্রহণ বাবদ সরকারের কোন টাকা দিতে হবেনা।

ইতিমধ্যে স্থানীয় সাংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদকে বিষয়টি অবহিত করা হয়েছে তিনি বিষয়টি খতিয়ে দেখবেন বলে আশ্বাস দিয়েছেন। একইসাথে চট্টগ্রামের জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (ভূমি) উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিতভাবে জানিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন, আলহাজ্ব মুহাম্মদ হারুন সওদাগর, আলহাজ্ব কাজী সৈয়দ আতিক উল্লাহ, আলহাজ্ব মো. নুরুল ইসলাম সওদাগর, এডভোকেট মো. সিরাজুল ইসলাম সেলিম, হাদী মোহাম্মদ এমরান, হাদী মো. রশিদ, মোহাম্মদ সাবের, মোহাম্মদ সাকেরুল আলম, এস এম সরোয়ার, হাদী মোহাম্মদ জাহেদ, মোহাম্মদ বোরহান, রাজীব রায়সহ আরো অনেকে।