ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা আদায় বান্দরবানে

বান্দরবানে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা আদায়

বাসুদেব বিশ্বাস (বান্দরবান) : পণ্যে পাটজাত মোড়ক বাধ্যতামুলক আইন ২০১০ আইন বাস্তবায়নের লক্ষ্যে বান্দরবানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) বান্দরবান বাজারের বিভিন্ন চাউলের দোকান ও গুদামে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বান্দরবান বাজারের বিভিন্ন চাউলের দোকান ও গুদাম মালিককে পণ্যে পাটজাত মোড়ক বাধ্যতামুলক করার জন্য আহবান করেন এবং সরকারি আইন ভঙ্গ করে প্লাষ্টিক প্যাকেট ব্যবহার করার দায়ে মোট ১১টি দোকানের মালিককে ৭১হাজার ৫শত টাকা জরিমানা করা হয়।

আরো পড়ুন : দলের কমিটিতে ৩৩ শতাংশ নারী রাখার দাবীতে মিরসরাইয়ে মানববন্ধন
আরো পড়ুন : দ্বিতীয় মেয়াদে নিয়োগ পাওয়ায় চুয়েট ভিসিকে শিক্ষক সমিতির সংবর্ধনা

এসময় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন বান্দরবান জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.নাজমুল হাসান। এসময় পাট অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক মো.ওমর ফারুক, জেলা প্রশাসনের পেশকার মো.নাজমুল হুদাসহ পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বান্দরবান জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.নাজমুল হাসান জানান, পণ্যে পাটজাত মোড়ক বাধ্যতামুলক আইন ২০১০ আইন বাস্তবায়নের লক্ষ্যে বান্দরবানে এই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে এবং আগামী দুইমাস পর্যন্ত স্থানীয় ব্যবসায়ীদের সময় দেয়া হয়েছে ,যদি এই সময়ে তারা তাদের পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার শুরু না করে তবে আবার ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনার
মাধ্যমে তাদের জন্য আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।