দলের কমিটিতে ৩৩ শতাংশ নারী রাখার দাবীতে মিরসরাইয়ে মানববন্ধন

দলের কমিটিতে ৩৩ শতাংশ নারী রাখার দাবীতে মিরসরাইয়ে মানববন্ধন

মিরসরাই (চট্টগ্রাম) : রাজনৈতিক দলের কমিটিতে এক-তৃতীয়ংশ নারীকে সম্পৃক্ত করার দাবীতে মিরসরাইয়ে উপজেলা নারী উন্নয়ন ফোরামের উদ্যোগে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ চত্তরে উন্নয়ন সংস্থা খান ফাউন্ডেশনের সহযোগিতায় গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ বিষয়ে এ কর্মসূচী পালিত হয়।

আরো পড়ুন : ত্রিমুখী সংঘর্ষে সড়কে ঝরল স্কুল শিক্ষকের প্রাণ
আরো পড়ুন : কার ছিনতাইয়ের মামলায় সীতাকুণ্ড থানা ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ২

মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, মিরসরাই প্রেসক্লাবের সভাপতি মো. নুরুল আলম, বীর মুক্তিযোদ্ধা মুক্তার হোসেন, খান ফাউন্ডেশনের অপরাজিতা প্রকল্পের কর্মসূচী সমন্বয়কারী ওমর খৈয়াম, উপজেলা সমন্বয়কারী মো. ফারুক মিয়া, নারী নেত্রী বীর মুক্তিযোদ্ধা মধুমিতা বৈধ্য। এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচিত নারী জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা নির্বাচন কর্মকর্তা, মিরসরাই প্রেস ক্লাবে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ কার্যকরের জন্য স্মারকলিপি প্রদান করা হয়।

দলের কমিটিতে ৩৩ শতাংশ নারী রাখার দাবীতে মিরসরাইয়ে মানববন্ধন

উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা বলেন, গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশে রাজনৈতিক দলের কেন্দ্রীয় কমিটি সহ সকল কমিটিতে ৩৩ শতাংশ নারীর অন্তর্ভুক্তির কথা বলা হলেও ‘রাজনৈতিক দল নিবন্ধন আইন-২০২০’ নামে নতুন আইনে কবে নাগাদ তা করতে হবে সে বিষয়টি তুলে দেওয়া হয়।

আমাদের দাবী রাজনৈতিক দলের মূল কমিটিতে এক তৃতীয়াংশ নারীকে সম্পৃক্ত করণের সময় সীমা বেঁধে দেওয়া; জেলা ও উপজেলা পর্যায়ে রাজনৈতিক দলের সকল কমিটিতে নারীর অংশগ্রহণ এবং অগ্রগতি কতটুকু হলো তা নির্বাচন কমিশন থেকে নিয়মিতভাবে পর্যবেক্ষণ করা।

শেয়ার করুন