মামুনুল হকসহ ৩৬জনের বিরুদ্ধে আল্লামা শফীকে হত্যা মামলা

মামুনুল হক। পাশে প্রয়াত আল্লামা আহমদ শফি।

চট্টগ্রাম : মৃত্যুর ৯০দিন পর হেফাজত ইসলামের সাবেক আমীর আল্লামা আহমদ শফীকে হত্যার অভিযোগ এনে চট্টগ্রামের একটি আদালতে মামলা দায়ের করেছেন প্রয়াতের শ্যালক মোহাম্মদ মাঈনুদ্দিন।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সকাল ১১টার দিকে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দে’র আদালতে মামলাটি দায়ের করেন।

আরো পড়ুন : সিএমপির ৫৭ বীর মুক্তিযোদ্ধা সংবর্ধিত
আরো পড়ুন : হাটহাজারী ট্রাফিক জোনের সাথে পরিবহন মালিক-শ্রমিকদের মতবিনিময়

মামলায় হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হকসহ ৩৬ জনকে আসামি করা হয়েছে। বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. আবু হানিফ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে বলেছেন, আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের দায়িত্ব দিয়েছেন।

বাদি পক্ষের আইনজীবী জানান, মামলায় বাদিসহ ৬ জনকে সাক্ষী করা হয়েছে। মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন- মাওলানা নাছির উদ্দিন মুনির, মীর ইদ্রিস, হাবিব উল্লাহ, আহসান উল্লাহ, আজিজুল হক ইসলামাবাদী, জাকারিয়া নোমান ফয়েজী, নুরুজ্জামান নোমানী, আব্দুল মতিন, মো. শহীদুল্লাহ।

মামলায় বাদির অভিযোগ, আল্লামা আহমদ শফিকে গৃহবন্দি করে নির্যাতনের মাধ্যমে ‘শাহাদাত’ বরণ করতে বাধ্য করা হয়েছে। মৃত্যুর কয়েকদিন আগে থেকে তার খাবার, ওষুধ বন্ধ করে দেওয়া হয়েছিল। অ্যাম্বুলেন্স বন্ধ ছিল। আল্লামা আহমদ শফীর স্বাভাবিক মৃত্যু হয়নি। তাকে আসামিরা পরস্পর যোগসাজশ করে পরিকল্পিতভাবে হত্যা করেছেন।

শেয়ার করুন