মিরসরাই পৌরসভা নির্বাচন
কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় বাধা-হুমকির অভিযোগ

কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় বাধা-হুমকির অভিযোগে সংবাদ সম্মেলন

মিরসরাই (চট্টগ্রাম) : মিরসরাই পৌরসভা নির্বাচনে এক কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় বাধা ও হুমকি প্রদানের অভিযোগ উঠেছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাখের ইসলাম রাজুর সমর্থকদের উপর্যপুরি হুমকির শিকার হয়েছেন পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের উট পাখি প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন।

রোববার (২১ ফেব্রুয়ারি) বেলা ১২টায় স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন।

এর আগে তিনি গত ১৩ ফেব্রুয়ারি মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মিরসরাই পৌরসভার রিটার্নিং কর্মকর্তা মিনহাজুর রহমানের কাছে একটি লিখিত অভিযোগ দেন।

কাউন্সিলর প্রার্থী নিজাম উদ্দিন অভিযোগ করে বলেন, আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য মিরসরাই পৌরসভা নির্বাচনে তাঁর প্রচার প্রচারণায় উপর্যুপরি হুমকি ধমকি দিচ্ছে প্রতিদ্ব›দ্বী প্রার্থী বর্তমান কাউন্সিলর ডালিম প্রতীকের শাখের ইসলাম রাজুর সমর্থকরা। এছাড়া প্রার্থীর পরিবারের লোকজনও হুমকি থেকে রেহাই পায়নি।

এসব অভিযোগ অস্বীকার করে মিরসরাই পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও কাউন্সিল প্রার্থী শাখের ইসলাম রাজু বলেন, ‘এসব অভিযোগের কোন ভিত্তি নেই।

আরো পড়ুন : ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা বিডি ক্লিন বোয়ালখালীর
আরো পড়ুন : উদ্বোধনের অপেক্ষায় চট্টগ্রামের প্রথম বাইপাস সড়ক

ভোটার মাঝে আমার সম্পর্কে নেতিবাচক মনোভাব তৈরি করতে আমার প্রতিদ্ব›দ্বী প্রার্থী ষড়যন্ত্র করছে।’ তিনি আরো অভিযোগ করেন, গণসংযোগ, প্রচারণার মাইক সবক্ষেত্রে হুমকি অব্যাহত রাখছে। গ্রামে গ্রামে পোষ্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। গত ১৩ ফেব্রুয়ারি এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে এবং পরে মিরসরাই থানায় লিখিত অভিযোগ দিলেও কোন প্রতিকার পাওয়া যায়নি।

প্রসঙ্গত, মিরসরাই পৌরসভা নির্বাচনে ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী নিজাম উদ্দিন স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ওইদিন সংবাদ সম্মেলনে তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন, প্রার্থীর বড় ভাই জয়নাল আবেদীন, ভাবি শিরিনা আক্তার, বড় বোন ফেরদৌস আরা বেগম, মেঝ বোন কামরুজাহান, ভাতিজা জাবেদুল ইসলাম।

এদিকে লিখিত অভিযোগ দিয়েও কোন প্রতিকার না পাওয়ার বিষয়ে মিরসরাই পৌরসভার রিটার্নিং কর্মকর্তা মিনহাজুর রহমান বলেন, ‘এ বিষয়টি আমি মিরসরাই থানা পুলিশকে ব্যবস্থা নিতে বলেছি। এছাড়া সোমবার (২২ ফেব্রুয়ারি) সব প্রার্থীকে ডেকেছি। এসব বিষয়ে কড়াকড়ি আরোপ করা হবে। ওইদিন দুই থানার অফিসার ইনচার্জরাও থাকবেন।’