জর্ডানে অক্সিজেন সঙ্কটে ৬ রোগীর মৃত্যু, স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

স্বাস্থ্যমন্ত্রী ওবিদাত

জর্ডানের একটি সরকারি হাসপাতালে অক্সিজেন ঘাটতিজনিত সঙ্কটে অন্তত ছয় রোগীর মৃত্যুর পর দেশটির স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করেছেন।

আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, শনিবার (১৩ মার্চ) স্থানীয় সময় ভোররাতে রাজধানী আম্মানের ২০ কিলোমিটার পশ্চিমে সল্ট শহরের নিউ সল্ট সরকারি হাসপাতালে অক্সিজেন বিভ্রাটের ওই ঘটনা ঘটে। এতে হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্র, প্রসূতি বিভাগ ও করোনাভাইরাস ওয়ার্ডে অক্সিজেন সঙ্কট দেখা দেয়।

আরো পড়ুন : মিরসরাইয়ে গ্রিল চাপায় প্রবাসীর মৃত্যু
আরো পড়ুন : ফের বাড়ছে সংক্রমণ, মাস্ক ব্যবহার করতেই হবে

এক ঘণ্টার অক্সিজেন সঙ্কটে ছয় রোগী মারা গেছেন, প্রাথমিক তদন্তে এমনটি দেখা গেছে বলে সকালে এক বিবৃতি জানান স্বাস্থ্যমন্ত্রী নাথির ওবিদাত। এ ঘটনায় নিজের ‘নৈতিক দায়’ স্বীকার করে সরকারি কৌঁসুলিরা ঘটনাটি খতিয়ে দেখছে বলে জানান তিনি।

গার্ডিয়ান জানিয়েছে, মৃত ও ভর্তি থাকা রোগীদের ক্ষুব্ধ স্বজনরা হাসপাতালটির সামনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন, তারা হাসপাতালে প্রবেশের চেষ্টা করলে সেখানে মোতায়েন পুলিশ ও নিরাপত্তা কর্মকর্তারা তাদের বাধা দেন।

এসব ঘটনার জেরে জর্দানের প্রধানমন্ত্রী বিশের আল খাসাওনেহ স্বাস্থ্যমন্ত্রী ওবিদাতকে পদত্যাগ করতে বলেন বলে সরকারের একজন মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশ পেয়ে স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করেন।