জাল দলিলে ভূমি অধিগ্রহণের টাকা আত্মসাতের অভিযোগ

জাল দলিলে ভূমি অধিগ্রহণের টাকা আত্মসাতের অভিযোগ

সীতাকুণ্ড (চট্টগ্রাম) : জাল দলিল সৃজন করে সীতাকুণ্ডের সাধারণ মানুষের ভূমি অধিগ্রহণের (এলএ শাখা) টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে স্থানীয় এক ভেন্ডারের বিরুদ্ধে। ভুক্তভোগীদের অভিযোগ, ওই ভেন্ডার জাল দলিল সৃজন করে জেলা প্রশাসনের এলএ শাখা থেকে ভূমি অধিগ্রহণের টাকা তুলে আত্মসাৎ করেছেন। এবিষয়ে এলএ শাখায় দায়ের করা ভুক্তভোগীর একটি আপত্তি এখনো শুনানী পর্যায়ে ঝুলে আছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সীতাকুণ্ড প্রেসক্লাবে এবষিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন মৃত ইসমাইল হোসেনের ছেলে ভুক্তভোগী সাহাব উদ্দিন।

অভিযোগ সুত্রে জানা যায়, সােনাইছড়ি এলাকার ইমাম হােসেন প্রকাশ ফারুক ভেন্ডার জালিয়াতি ও ভুয়া দলিল সৃজন করে এল এ শাখার টাকা আত্মসাৎ করেছে। এতে ১০টি পরিবার এল এ শাখা কর্তৃক ভুমি অধিগ্রহণের (গ্যাস লাইনের) টাকা হতে বঞ্চিত হয়েছে। এবিষয়ে প্রতিবাদ করলে ভুক্তভোগী পরিবারকে উল্টো হুমকি ধমকি দিচ্ছে।

আরো পড়ুন : প্রধানমন্ত্রী সবসময়ই প্রবাসীদের প্রতি আন্তরিক : সুজন

২০১৯ সালের ২৪ জুন চট্টগ্রাম এল এ শাখা হতে ঠান্ডা মিয়া, শরিয়ত উল্লা ও ইউনুছ মিয়ার নামে মধ্য সােনাইছড়ি মৌজার ৭২৯ নং খতিয়ানের ৩৮৪ দাগ নং এর মােট ০৪২৫ একর ভূমি অধিগ্রহনের মােট পঁয়ত্রিশ লাখ ১৫ হাজার ২শ টাকা গ্রহণ করার জন্য একটি নােটিশ প্রদান করে। পরে নােটিশটি যথা সময়ে ভুক্তভোগী পরিবারের হাতে পৌঁছানোর আগেই প্রতারক ফারুক ভেন্ডার একই বছরের ১১ জুলাই ঠান্ডা মিয়ার দুই পুত্র আবুল কালাম ও আবুল বশরের কাছ থেকে পাওয়ার অব এ্যাটনি নিয়ে নেয়। যার দ্বারা পরবর্তীতে আনুমানিক ২০২০ সালের কোন এক সময়ে প্রতারক ফারুক কাউকে কিছু না জানিয়ে উক্ত ভূমি অধিগ্রহণের সমস্ত টাকা উত্তোলন করে আত্মসাৎ করে।

পরে ওই ঘটনা জানাজানি হলে জেলা প্রশাসনের এলএ শাখায় যােগাযােগ করা হলে জানতে পারে ২০২০ সালের ১২ ফেব্রুয়ারী একটি ভুয়া দলিল সৃষ্টি করে। এবিষয়ে অভিযুক্তের বিরুদ্ধ আপত্তি জানানো হয়। ওই আপত্তি এখনো শুনানি প্রক্রিয়ায় রয়েছে।

ভুক্তভোগীদের মধ্যে সংবাদ সম্মেলনের উপস্থিত ছিলেন ইকবাল হোসেন, সেলিম, আজাদ, মহিউদ্দীন, মহরম আলী প্রমুখ।