সীতাকুণ্ডে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০২৩ উদযাপন

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনীর মধ্যদিয়ে সীতাকুণ্ড উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসনের পক্ষে ইউএনও মো: শাহাদাত হোসেনের নেতৃত্বে কর্মকর্তাগণ ও উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুনের পুষ্পার্ঘ্য অর্পণের মধ্যদিয়ে দিবসটির সূচনা হয়। এরপর সীতাকুণ্ড থানার পক্ষে ওসি মো: তোফায়েল আহমেদের নেতৃত্বে সীতাকুণ্ড থানার পুলিশ সদস্যগণ, বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়ার নেতৃত্বে সাধারন সম্পাদকসহ নেতৃবৃন্দ, উপজেলা যুবলীগ, উপজেলা ছাত্রলীগের সভাপতি শিহাব উদ্দিনের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগ, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, সীতাকুণ্ড ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন ম্যানেজার মোঃ নুরুল আলম দুলালের নেতৃত্বে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সদস্যরা।

সীতাকুণ্ড প্রেসক্লাব- এর পক্ষে সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সীতাকুণ্ড প্রেসক্লাবের সাধারন সম্পাদক লিটন কুমার চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.নুর উদ্দিন রাশেদের নেতৃত্বে ফুল দেয়া হয়, সীতাকুণ্ড পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিয়াউল কাদের বাবলুর নেতৃত্ত্বে ফুল দেন সীতাকুণ্ড পরিবার পরিকল্পনা বিভাগ।
এরপর সকাল ৮টায় সীতাকুণ্ড উপজেলা পরিষদ মাঠে জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্ত্বোলন শেষে পুলিশ-ফায়ার সার্ভিস, সিভি ডিফেন্স ও আনসার বাহিনীর সদস্যদের সমন্বয়ে সালাম গ্রহণ ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মনোমুগ্ধকর ডিসপ্লে ও বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এদিকে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে সকল শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় । আবাসিক মেডিকেল অফিসার ডা.আসিফ মোহাম্মদ সাদমান এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.নুর উদ্দিন। উপস্থিত ছিলেন হাসপাতালের সকল বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে মাদাম বিবির হাট,জাহানাবাদ সরকারী- প্রাথমিক বিদ্যালয়। এতে প্রধান অতিথি ছিলেন ভাটিয়ারী ইউনিয়ন আ’লীগ সাঃ সম্পাদক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো: খায়রুল আজম জসিম। সিঃ শিক্ষক রেনু আরার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, সীতাকুণ্ড উপজেলা তাঁতীলীগের সদস্য সচিব গিয়াস উদ্দিন টিটু।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ভাটিয়ারী ইউনিয়ন আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে চট্টগ্রাম-৪ সীতাকুণ্ডের সাংসদ আলহাজ্ব দিদারুল আলমের অর্থায়নে নির্মিত ভাটিয়ারী বিজয় স্মরণী বিশ্ববিদ্যালয কলেজে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এতে নেতৃত্ব দেন ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান ও ভাটিয়ারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাজিম উদ্দীন।

স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা (ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন) এর পক্ষ্য থেকে ৫৩তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উপলক্ষে ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ বীর সন্তানদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। এতে উপস্থিত ছিলেন, সীতাকুণ্ড ইকোনমিক ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইডিপি)’র সীতাকুণ্ড এরিয়া ম্যানেজার মোঃ তোফায়েল হোসেন, ইপসা সিভিক সীতাকুণ্ড উপজেলা ম্যানেজার মো: শাহ সুলতান শামীম, প্রোগ্রাম অফিসার মো: আনিছুল হক, আলেকদিয়া শাখা ব্যবস্থাপক মো: জাফর আহমেদ।

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে ফুল দিয়ে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও সজযোগী সংগঠন সীতাকুণ্ড উপজেলা ও পৌরসভা ।
সকাল ১১ টায় সীতাকুণ্ড কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও সজযোগী সংগঠন সীতাকুণ্ড উপজেলা ও পৌরসভার নেতা কর্মিরা। সীতাকুণ্ড পৌরসভা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোজাহের উদ্দীন আশরাফের পরিচালনায় ও সীতাকুণ্ড উপজেলা বিএনপির আহবায়ক ডা: কমল কদরের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির প্রভাবশালী সদস্য জহুর আলম জহুর, উপজেলা বিএনপির সাবেক সদস্য সচিব গাজী মো: সুজা উদ্দীন। এ সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম উত্তর জেলা যুব দলের সাংগঠনিক সম্পাদক আওরঙ্গজেব মোস্তফা, উপজেলা যুব দলের আহবায়ক ফজলুল করিম চৌধুরী, সিনিয়র যুগ্ম আহবায়ক শাহাব উদ্দীন রাজু প্রমুখ।

 

শেয়ার করুন