যা বললেন কাদের নির্বাচন থেকে জাপার সরে যাওয়া নিয়ে

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন থেকে জাতীয় পার্টি (জাপা) সরে যেতে পারে কি না, এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এখন পর্যন্ত মনে হয় না, জাতীয় পার্টি নির্বাচন থেকে সরে যাবে।

রোববার (১৭ ডিসেম্বর) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

খবর শোনা যাচ্ছে জাতীয় পার্টি সম্ভবত আসন সমঝোতা নিয়ে সন্তুষ্ট নয়। নির্বাচন থেকে সরে যেতে জাতীয় পার্টি চিঠি প্রস্তুত রেখেছে। এ বিষয়ে আওয়ামী লীগের প্রতিক্রিয়া জানতে চান সাংবাদিকরা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমার এখন পর্যন্ত মনে হয় না, জাতীয় পার্টি নির্বাচন থেকে সরে যাবে। তারা নির্বাচন করবে, এ মর্মে তাদের একটি সিদ্ধান্ত আছে। এখন তারা পরিবর্তন করবে, এখন পর্যন্ত আমার কাছে সে তথ্য নেই।

জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের আসন সমঝোতা নিয়ে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন,  তাদের (জাতীয় পার্টির) সঙ্গে আমাদের সমঝোতা আছে। এখানে কোনো প্রকার অশোভন পরিস্থিতি সৃষ্টি হয়নি। আমরা বসেই আলোচনা করেছি।

আসন সমঝোতার বাইরে জাতীয় পার্টির সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে জানিয়ে কাদের বলেন, শুধু ভাগাভাগির বিষয় নয়, বিএনপি ইলেকশন বয়কট করার এবং প্রতিরোধ করার যে ডাক দিয়েছে, সে বিষয়ে এ পলিসি সবার— সমমনা সবার মধ্যে একটি ঐক্য থাকা দরকার, যারা নির্বাচন করবে। এসব নিয়েও আমরা আলোচনা করেছি। প্রার্থিতার বিষয়ে বিকেল ৪টায় পরিষ্কার হয়ে যাবেন।

শেয়ার করুন