সীতাকুণ্ডে অসহায় কৃষকের পাঁচ গরু ফিরিয়ে দিল ওসি

অসহায় কৃষকের চুরি হয়ে যাওয়া পাঁচটি গরু ফিরিয়ে দিয়েছে সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্চ (ওসি) কামাল উদ্দিন পিপিএম। দিনে পুলিশিং রাতে ডাকাত ধরার নেশায় বেরিয়ে পড়া ওসির হাত থেকে এবার রক্ষা মেলেনি গরু চোরেরও। এক শ্বাসরুদ্ধকর অভিযান চালিয়ে ৫টি গরুসহ তিন গরু চোরকে আটক করতে সক্ষম হয়েছে ।অভিযানের সময় চুরিরকাজে ব্যবহৃত একটি পিকআপ ও দুই রাউন্ড কার্তুজসহ একটি আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়।

সীতাকু-ের পৌরসদরের মডেল থানার সারেং পাড়া আহমদ ডাক্তার সড়ক থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী কক্সবাজারের চকরিয়া এলাকায় ভোররাতে ফের অভিযান চালিয়ে চুরি যাওয়া আরও দুটি গরু উদ্ধার করা হয়।

চুরি হয়ে যাওয়া গরু উদ্ধারের পর সীতাকুণ্ড মডেল থানায় রাখা হয়।

গ্রেফতারকৃতরা হলেন কক্সবাজার চকরিয়া পৌরসভা এলাকার বাসিন্দা মো. মুবিন উদ্দিন (৩২), মো. সোহেল (২৪) ও মো. আব্দুল শুক্কুর (৩৪)। তারা তিনজনেই বর্তমানে চট্টগ্রাম নগরীর চকবাজার থানার ঘাসিয়া পাড়া এলাকায় বাস করেন।

জানা যায়, মিরসরাইয়ের অসহায় কৃষকের গোয়াল ঘর থেকে চুরি হওয়া গরু নিয়ে চোর চক্রের সদস্যরা চট্টগ্রামের দিকে যাচ্ছে সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পৌর সদরের বাইপাস থেকে তাদের আটক করা হয়। উদ্ধার পরবর্তী গরুগুলো সঠিক মালিকের নিকট হস্তান্তর ও চোর চক্রের বিরুদ্ধে অস্ত্র ও চোরাচালান আইনে পৃথক তিনটি মামলা দারের করে অয়াদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে তাদের।

কামাল উদ্দিন বলেন, আটক ব্যক্তিদের বিরুদ্ধে অস্ত্র, চুরির মামলাসহ পৃথক তিনটি মামলা থানায় দায়ের করা হয়েছে। ওই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। চোরাই চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

শেয়ার করুন