৮ম সাউথ এশিয়া-সিচুয়ান বিজনেস প্রমোশন কনফারেন্সে যোগদান
চিটাগাং চেম্বার সভাপতির চীন যাত্রা

চট্টগ্রাম : চায়না কাউন্সিল ফর দ্যা প্রমোশন অফ ইন্টারন্যাশনাল ট্রেড সিচুয়ান কাউন্সিলের উদ্যোগে ৮ম সাউথ এশিয়া-সিচুয়ান বিজনেস প্রমোশন কনফারেন্সে যোগদান উপলক্ষে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি সভাপতি এবং সার্ক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি সহ-সভাপতি মাহবুবুল আলম সোমবার (১১ সেপ্টেম্বর) চায়না ইস্টার্ন এয়ারযোগে দুপুরে চীন যাত্রা করেছেন।

কনফারেন্সের মূল আলোচ্য বিষয় হচ্ছে “ওয়ান বেল্ট ওয়ান রোড”-এর আওতায় সিচুয়ান এবং দক্ষিণ এশিয়ান দেশসমূহের মধ্যে গভীর সম্পর্কোন্নয়ন। চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম স্মার্ট সিটিস্ এবং কন্সট্রাকশন, হাই-টেক এগ্রো ফুড প্রসেসিং এবং তারুণ্যের বিনিময় সহযোগিতার উপর আলোচনায় অংশগ্রহণ করবেন।

তিনি বাংলাদেশ বিষয়ক সার্বিক কার্যক্রমের উপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শনের পাশাপাশি সিচুয়ান প্রদেশের ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথেও মতবিনিময় করবেন। মতবিনিময়কালে উভয় দেশ বিশেষ করে চট্টগ্রাম এবং সিচুয়ান প্রদেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্ভাবনা এবং পারস্পরিক যোগাযোগ বৃদ্ধির উপর গুরুত্বারোপ করবেন। সফরকালে মাহবুবুল আলম অ্যার্কিটেকচার ইন্সটিটিউট, ডংফ্যাং টারবো কোম্পানী, সেনঝিংডুই যাদুঘর পরিদর্শন এবং ওয়েস্টার্ণ চায়না ইন্টারন্যাশনাল ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানেও যোগদান করবেন। তিনি আগামী ১৭ সেপ্টেম্বর দেশে ফেরার কথা রয়েছে।

শেয়ার করুন