“পূর্বের নিয়মেই হোল্ডিং টেক্স পরিশোধ করা হবে, নতুন নিয়মে নয়”

চান্দঁগাও মোহরা কাপ্তাই রাস্তার মাথায় চট্টগ্রাম সিটি কর্পোরেশান কর্তৃক হোল্ডিং টেক্স বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে চট্টগ্রাম গণ অধিকার ফোরামের সদস্যবৃন্দ।

সমাবেশে সভাপতিত্ব করেন চট্টগ্রাম গণ অধিকার ফোরাম সভাপতি প্রবীণ রাজনীতিবিদ আলহাজ্ব মোহাম্মদ জাহাঙ্গীর আলম ।

ফোরামের চান্দঁগাও থানার যুগ্ন আহবায়ক শ্রমিক নেতা মোহাম্মদ রফিকুল ইসলাম এর পরিচালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাবেক ছাত্র নেতা এম এ হাশেম রাজু, কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক সাবেক ছাত্র নেতা মোহম্মদ দিদারুল ইসলাম দিদার, কেন্দ্রীয় সহকারী সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলাম রফিক, মোহাম্মদ আলমগীর, কেন্দ্রীয় সদস্য বিশিষ্ট রাজনীতিবিদ মোহম্মদ জানে আলম, যুব নেতা ফয়জুল কবির, মোহাম্মদ জয়নাল, মোহাম্মদ নূর উদ্দিন, মোহাম্মদ শরীফ, মোহাম্মদ আলাউদ্দিন ও মোহম্মদ নাসির উদ্দিন প্রমুখ।

সভাপতি মেহাম্মদ জাহাঙ্গীর আলাম বলেন, যেভাবে সাবেক মেয়র, এবিএম মহিউদ্দিন চৌধুরী, মাহমুদুল ইসলাম চৌধুরী, মীর মোহাম্মদ নাসির উদ্দিন, এম মনজুরুল আলম এর আমলে নগর বাসীরা সুষ্ঠ ভাবে হোল্ডিং টেক্স পরিশোধ করে আসছেন ঠিক সেই পূর্বের নিয়মেই নাগরিকরা হোল্ডিং টেক্স পরিশোধ করবেন। সিটি কর্পোরেশনের কর্মকর্তারা নতুন নিয়মে হোল্ডিং টেক্স আদায়ের জন্যে নাগরিকদেরকে প্রতিনিয়ত মামলা/হামলা, ভয়ভীতি প্রদর্শন করে যাচ্ছে এই সমস্ত কর্মকান্ড থেকে থেকে বিরত থাকুন। মাননীয় মেয়র সাহেব প্রভাবশালী মহলের নিকট দখলে থাকা ৩৬ (ছত্রিশ) টি ছোট বড় খালের মধ্যে গত দুই বছরে একটি খাল ও উদ্ধার করে খনন করতে পারেন নাই। মন্ত্রাণালয়ের দোহাই দিয়ে পূর্ণমূল্যায়ন (ভ্যালুয়্যাশেন) এর মাধ্যমে শতগুণ হোল্ডিং টেক্স ৬০ লক্ষ নগরবাসী দিবে না।

সাধারণ সম্পাদক সাবেক ছাত্র নেতা এম এ হাশেম রাজু বলেন, নগরীর একটি রাস্তাও চলাচলের উপযোগী নয়, বছরের অধিকাংশ সময়ে নগরবাসী জলাবদ্ধতা ও জোয়ারের পানিতে নিমজ্জিত থাকে ফলে ঘরবাড়ী ব্যবসা বাণিজ্য বন্ধ থাকে স্কুল কলেজের ছাত্র/ছাত্রীদের লেখাপড়ায় বিঘ্ন সৃষ্টি হয়, অথচ মেয়র সাহেব নির্বাচনী ইশতিহারে ঘোষনা দিয়েছিলেন মেয়র আসনে বসতে পারলে চট্টগ্রাম নগরবাসীকে জলাবদ্ধাতা থেকে মুক্তি দিবেন, ক্লিন সিটি, হেলদি সিটি, মেগা সিটিতে রূপান্তরিত করবেন। কোথায় গেল সেই ওয়াদা ? হোল্ডিং টেক্স পূর্ণমূল্যায়নের নামে কর্পোরেশন এর দূর্নীতিবাজ কর্মকর্তারা হাজার কোটি টাকা নগরবাসীর পকেট থেকে কেটে নিয়ে গেছে, অবিলম্বে এই টাকা উদ্ধার করে নগরবাসীকে ফেরত দিতে হবে এবং দূর্নীতিবাজ কর্মকর্তাদেরকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যতদিন পর্যন্ত হোল্ডিং টেক্স বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করা না হবে, ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

এদিকে হোল্ডিং টেক্স বৃদ্ধির প্রতিবাদে আজ শনিবার (২১ অক্টোবর) সকাল ১১টায় সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরীর বাসভবনে চট্টগ্রাম গণ অধিকার ফোরামের নেতৃবৃন্দের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হবে। উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সাবেক মেয়র রাজনীতিবিদ মাহমুদুল ইসলাম চৌধুরী, বিশেষ অতিথি বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবক আলহাজ্ব মোহম্মদ এরশাদ উল্লাহ।

শেয়ার করুন