বান্দরবানের স্বাস্থ্য সুরক্ষায় করোনা প্রতিরোধক বুথ স্থাপন

বান্দরবান : করোনা মহামারি প্রতিরোধে বান্দরবানের বিভিন্ন হাসপাতালসহ গুরুত্বপূর্ণ জনবহুল এলাকায় বসছে ছাত্রলীগের উদ্যোগে করোনা প্রতিরোধক বুথ। এটিএম বুথের আদলে নির্মিত এ বুথে হাত বাড়ালেই মিলবে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক, নিজের ব্যবহৃত মাস্কটি ডাস্টবিনে ফেলে বাটন টিপে হ্যান্ড স্যানিটাইজ করে যে কেউ পরে নিতে পারবেন নতুন একটি মাস্ক।

শুক্রবার (৯ জুলাই) দুপুরে পার্বত্যমন্ত্রীর বান্দরবান কার্যালয়ে করোনা প্রতিরোধক বুথের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারী অমল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-ধর্ম বিষয়ক সম্পাদক উসিং হাই রবিন, জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ, সাধারণ সম্পাদক জনী সুশীলসহ জেলা ছাত্রলীগের সদস্য ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, এই সেবামূলক কার্যক্রমের ফলে জনগণ এখন করোনা থেকে অনেকাংশে রক্ষা পাবে এবং স্বাস্থ্য সচেতন হবে। আমাদের এই করোনা মহামারিতে আরো সচেতন হতে হবে এবং যারা করোনার টিকা নেওয়ার যোগ্য তারা অবশ্যই রেজিস্ট্রেশন করে টিকা গ্রহণ করবেন।

ছাত্রলীগের নেতৃবৃন্দরা জানায়, বান্দরবানের সাধারণ জনগণকে করোনার করাল গ্রাস থেকে মুক্ত রাখতে প্রথম পর্যায়ে জেলা সদরে ৭টি করোনা প্রতিরোধক বুথ স্থাপন করা হবে এবং পরবর্তীতে ৭টি উপজেলায়ও এই কার্যক্রম চালু করা হবে আর এতে সড়কে চলাচলরত সাধারণ জনগন সহজেই বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে পারবে এবং করোনা থেকে নিজেকে সুরক্ষিত রাখতে পারবে।