চট্টগ্রাম বিএনপির সংবাদ সম্মেলন
ঈর্ষান্বিত হয়ে অপপ্রচার বিএনপি’র বিরুদ্ধে

বেগম জিয়ার গাড়ী বহরে হামলার নির্দেশদাতা ধর্মপুর ইউপি চেয়ারম্যান শাহাদত হোসেন সাকা। নগর বিএনপি’র সভাপতি ডা. শাহাদাত হোসেন নয়।

চট্টগ্রাম : আমার ৩০ বছর রাজনৈতিক জীবনে কাউকে মারা দূরের কথা, থাপ্পড়মারারও নির্দেশ দিয়েছি এমন কেউ বলতে পারবে না। আমি সব সময় রাজনীতির সুষ্ঠ ধারায় বিশ্বাসী এবং পরিচ্ছন্ন রাজনীতি করে এসেছি।এছাড়াও আমার কন্ঠ দেশবাসী চিনে ও জানে। কারণ বিভিন্ন টকশো মিডিয়াতে আমি সব সময় কথা বলে আসছি। আমি এই সংবাদ সম্মেলন থেকে কথিত ‘দৈনিক খবর ২৪ ডট কম’ অনলাইন পত্রিকায় আমার ছবি ও আমর কন্ঠ বলে যে অডিও ভিডিও প্রকাশ করা হয়েছে উক্ত সংবাদ মিথ্যা ও ভিক্তিহীন উদ্দেশ্য প্রনোদিত এবং আমার বিরুদ্ধে অপপ্রচার ছাড়া আর কিছুই নয়।

সোমবার (৩০ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত নগর বিএনপির সংবাদ সম্মেলনে এভাবেই নিজের অবস্থান ব্যাখ্যা করেন নগর বিএনপি সভাপতি ডা. শাহাদাত হোসেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বক্তারা বলেন-ফেনীতে বেগম জিয়ার গাড়ী বহরে হামলা চালিয়ে অনেক সাংবাদিকদের আহত ও মিডিয়ার গাড়ী ভাঙচুরের ঘটনা ধামাচাপা দিতে পরিকল্পিত ভাবে এ ঘটনা ভিন্নখাতে নিতে চট্টগ্রামের পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাতের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ভুয়া অডিও রেকর্ড তৈরী করে অনলাইন তথা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হয়েছে।

ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে ছেড়ে দেয়া ডা. শাহাদাত হোসেনের ছবি দিয়ে তার কণ্ঠে গাড়ী বহরে হামলার নির্দেশ সম্বলিত অডিও রের্কডটি আদৌ ডাক্তার শাহাদাতের নয় বলে দাবী করে সংবাদ সম্মেলনে নেতারা বলেন-এ ভিক্তিহীন অডিও রের্কডকে পুঁজি করে কথিত “দৈনিক খবর ২৪.কম” একটি ভূঁইপোড় অনলাইন” সংবাদ প্রকাশের নিন্দা জানানো হয়।

সংবাদ সম্মেলনে ডা. শাহাদাত হোসেন বলেন, সাবেক প্রধানমন্ত্রী দেশ নেত্রী বেগম খালেদা জিয়া রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ দিতে ঢাকা থেকে যখন চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা করেন তখন রাস্তার দুই পাশে লোকে লোকরন্য হয়ে পড়ে। বেগম জিয়ার গাড়ী বহর যখন কুমিল্লা হয়ে ফেনী পৌঁছে তখন পরিকল্পিতভাবে সরকার দলীয় সন্ত্রাসীরা বেগম জিয়ার গাড়ীবহরে হামলা করেন। শুধু তাই নয় ইলেক্ট্রনিক্স মিডিয়ার গাড়ী বহরেও হামলা চালিয়ে সংবাদকর্মীদের আহত করা হয়েছে যা মিডিয়াতে প্রকাশিত হয়েছিল।

তরাপরেও ফেনী থেকে চট্টগ্রাম সার্কিট হাউজ পর্যন্ত হাজার হাজার নেতাকর্মী ও উৎসুক জনতা বিকাল থেকে রাত পযর্ন্ত তাদের প্রিয় নেত্রীকে এক নজরে দেখার জন্য অপেক্ষা করছিলেন। এছাড়াও চট্টগ্রাম সার্কিট হাউস থেকে কক্সবাজারের উদ্দেশ্যে বের হওয়ার পথে চট্টগ্রাম মহানগরীর রাস্তার দু-পাশে লোকে লোকারন্য হয়ে পড়ে। যার ফলে বেগম জিয়ার জনপ্রিয়তায় ঈর্শ্বানিত হয়ে ফেনীতে বেগম জিয়ার গাড়ী বহরে হামলা নিয়ে একটি অনলাইন পত্রিকা আমার বিরুদ্ধে যে অপপ্রচার চালিয়েছে সেটি ভিত্তিহীন ও বানোয়াট কারসাজি পূর্ণ।

অথচ ফেনীর হামলায় জড়িতদের নাম ও ছবিসহ মিডিয়া ও পত্র পত্রিকায় ফলাও ভাবে প্রকাশিত হয়েছে। যার পরিচালনায় মূল দায়িত্বে ছিলেন শর্শদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানে আলম ভূইয়া, ধর্মপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদত হোসেন সাকা নাম। চেয়ারম্যান শাহাদত হোসেন সাকার নামের জায়গায় আমার নাম দিয়ে এই অপপ্রচার চালানো হয়েছে। এটি একটি মহলের পরিকল্পিত অপপ্রচার।

আমি উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সাথে সাথে উক্ত সংবাদে আমার কন্ঠ বলে যে অডিও ও ভিডিও টেপ প্রকাশ করা হয়েছে উক্ত ব্যাক্তিকে চিহ্নিত করে বিচারের আওতায় এনে শাস্তির জোর দাবি জানাচ্ছি। এছাড়া যে অনলাইনটি এই মিথ্যা সংবাদ প্রকাশ করেছে আইটি আইনের ৫৭ ধারায় তার বিরুদ্ধে শাস্তির জোর দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের সভাপতি এডভোকেট দেলোওয়ার হোসেন, নগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, আশরাফ চৌধূরী, অধ্যাপক নুরুল আলম রাজু, যুন্ম সম্পাদক ইস্কান্দর মির্জা, ইয়াছিন চৌধুরী লিটন, মনজুর আলম মনজু, দক্ষিণ জেলা বিএনপি নেতা ও চেয়ারম্যান লিয়াকত আলী, যুগ্ম সম্পাদক গাজী সিরাজুল্লা, সাংগঠনিক সম্পাদক কমরুল ইসলাম, নগর বিএনপির আইন বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল ইসলাম, সহ-আইন বিষয়ক সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট জহুরুল আলম, চকবাজার থানা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম বাবুল, কোতোয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব জাকির হোসেন, বাকলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আফতাবুর রহমান শাহিন, চকবাজার থানা বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ নুর হোসেন।

শেয়ার করুন