সিভিল সার্জনকে তড়িঘড়ি করে জেল দেওয়া ঠিক হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

লক্ষীপুরের সাবেক সিভিল সার্জন ডাঃ সালাহ উদ্দিন শরিফকে তড়িঘড়ি করে জেল দেওয়া ঠিক হয়নি। এটা একটি দুঃখজনক ঘটনা বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে গাজীপুরের তেঁতুইবাড়ি এলাকায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে নয় দিনব্যাপী ফ্রী বার্ন ও প্লাস্টিক সার্জারী ক্যাম্পের সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এসময় আরও বলেন, একজন সাবেক সিভিল সার্জন ও প্রশাসনের কর্মকর্তার মধ্যে একটি অপ্রীতিকর ঘটনায় তড়িঘড়ি করে একজন সাবেক সিভিল সার্জনকে জেলে দেওয়া ঠিক হয়নি। তিনি একজন অভিজ্ঞ চিকিৎসক। আমি আজ আইনমন্ত্রীকে বলেছি তাকে দ্রুত ছেড়ে দেওয়ার জন্য এবং সে আজ জেল থেকে ছাড়া পেতে পারে। সকল সরকারী কর্মকর্তারা জনগণের সেবক। সামান্য একটি ঘটনায় সঙ্গে সঙ্গে একজনকে যদি জেল দেওয়া হয় এটা একটি রিয়েকশন হতে পারে। আমরা সজাগ আছি আর যেনো এ ধরনের ঘটনা না ঘটে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, গত ২৫ নভেম্বর শুরু হওয়া এ বার্ন ও প্লাস্টিক সার্জারী ক্যাম্পে ৮০ জন আউটডোর রোগীকে ও ২৫ জনকে বিনামূল্যে সার্জারী প্রদান করা হয়। ফ্রি চিকিৎসা সেবা প্রদান করেন জার্মানি, হাঙ্গেরি, নেদারল্যান্ড ও বাংলাদেশের বিশেষজ্ঞ ডাক্তাররা।

এদিকে বিনামূল্যে ওই হাসপাতালে ফ্রি চিকিৎসা সেবা পেয়ে রোগীরাও সন্তোষ প্রকাশ করেছেন।

মন্ত্রীর সাথে এসময় আরও উপস্থিত ছিলেন মালয়েশিয়া হাই কমিশনারের পরামর্শদাতা ইধাম জুহুরি মোঃ ইউনুস, গাজীপুরের সিভিল সার্জন ডাঃ সৈয়দ মোঃ মঞ্জুরুল হক, শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজের সিইও জায়তুন বিনতি সুলাইমান, মেডিকেল ডিরেক্টর ডাঃ রাজীব হাসানসহ আরো অনেকে।