বান্দরবানে ঠিকাদারকে মারধর
এলজিইডির নির্বাহী প্রকৌশলীকে অপসারণের দাবি

ফয়সাল বিকাশ : বান্দরবানের লামার উপজেলার এক ঠিকাদারকে মারধরের অভিযোগে এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোহন চাকমাকে অপসারণের দাবি জানিয়েছে জেলা ঠিকাদার কল্যাণ সমিতি নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে বান্দরবান প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ দাবী জানানো হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান প্রকৌশলী বরাবরে স্মারকলিপি দিয়েছে ঠিকাদার নেতৃবৃন্দ।

জেলা ঠিকাদার কল্যাণ সমিতির আয়োজনে সাংবাদিক সম্মেলনে জানানো হয়, জরুরী ভিত্তিতে বান্দরবানের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী মোহন চাকমাকে বান্দরবান থেকে প্রত্যাহার না করা পর্যন্ত চলমান প্রায় ২’শ কোটি টাকার উন্নয়ন কাজ বন্ধ রাখার ঘোষণা দেয় তারা।

 

এসময় সংবাদ সম্মেলনে জানানো হয়, মোহন চাকমা সরকারি কর্মকর্তা হয়ে নিজের ক্ষমতার অপব্যাবহার করছে। তাছাড়া সম্প্রতি এক ঠিকাদারকে কোন কারণ ছাড়াই নিজ অফিস থেকে মারধর করে বের করে দেন ও তাকে জীবন নাশের হুমকি দেন এই নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা। মোহন চাকমা সাম্প্রদায়িক মনোভাব নিয়ে কাজ করার কারণে বান্দরবান জেলায় উন্নয়ন কর্মকান্ড পিছিয়ে পড়েছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ঠিকাদার কল্যাণ সমিতির উপদেষ্টা লক্ষীপদ দাস, মো: মশিউর রহমান, সভাপতি সাবিকুর রহমান জুয়েল, সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান রাশেদসহ ঠিকাদার সমিতির নেতৃবৃন্ধ। এ ছাড়াও সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক ফরিদুল আলম সুমন, সাবেক সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সাংবাদিক সম্মেলনে হামলার শিকার ঠিকাদার রফিক আহমদ জানান, তিনি এলজিইডি অফিসে গত ১২ ডিসেম্বর ঠিকাদারী লাইসেন্স বই নিতে যান এবং জনৈক বাবুলের কক্ষে বসে কথা বলার সময় অতর্কিত ভাবে নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা মারধর শুরু করে। প্রথমে সে ষ্টাফ বাবুলের উপর হামলা চালায়। পরে ঠিকাদার রফিককে মারধর শুরু করে এবং ঠিকাদার পরিচয় দেয়ার পর গলা ধাক্কা দিয়ে কক্ষ থেকে বের করে দেয়।

সংবাদ সম্মেলন আগে প্রশাসক দিলীপ কুমার বণিকের মাধমে বাংলাদেশ স্থানীয় সরকার প্রকৌশর অধিদপ্তরে প্রধান প্রকৌশলীর কাছে স্মারকলিপি প্রদান করেন বান্দরবান ঠিকাদার কল্যাণ সমিতির নেতৃবৃন্ধরা।