শোক সভায় এম. এ. লতিফ এমপি
নির্ভীক ও নিষ্ঠাবান জননেতা কাউন্সিলর মোহাম্মদ হাবিবুল হক

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩৬ নং গোসাইলডাঙ্গা ওয়ার্ড কাউন্সিলর এবং বিন হাবিব বিডি লিঃ’র চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুল হক স্মরণে সংশ্লিষ্ট এলাকাবাসীর উদ্যোগে শোকসভা আয়োজিত হয়।

শনিবার (৩০ ডিসেম্বর) সকালে বন্দর রিপাবলিক ক্লাব প্রাঙ্গনে অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন বিদ্যুৎ-জ্বালানী ও খনিজ সম্পদ, নৌ-পরিবহন এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এম. এ. লতিফ এমপি, প্রধান বক্তা প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান/শ্রম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোঃ দিদারুল আলম এমপি, বিশেষ অতিথি দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম সিটি কর্পোরেশন’র ভারপ্রাপ্ত মেয়র প্রফেসর নেছার উদ্দিন আহম্মদ মঞ্জু, চট্টগ্রাম বন্দর ট্রাক মালিক ও কন্ট্রাক্টর এসোসিয়েশন’র সাধারণ সম্পাদক আলহাজ্ব জহুর আহাম্মদ এবং এলপিজি পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক খোরশেদুর রহমান মরহুমের স্মৃতিচারণ করেন।

মহানগর ছাত্রলীগ’র সহ-সভাপতি ইমতিয়াজ বাবলা’র সঞ্চালনায় শোক সভায় সভাপতিত্ব করেন চিটাগাং চেম্বার পরিচালক, সিএন্ডএফ এসোসিয়েশন সভাপতি ও শোক সভা আয়োজক কমিটির আহবায়ক এ.কে.এম. আকতার হোসেন।

প্রধান অতিথি বক্তব্যে এম. এ. লতিফ এমপি বলেন, একজন সৎ, নির্ভীক ও নিষ্ঠাবান জননেতা হিসেবে মরহুম কাউন্সিলর মোহাম্মদ হাবিবুল হক সাধারণ মানুষের মনে জায়গা করে নিয়েছেন। শুধুমাত্র সামাজিক কর্মকান্ড ও উন্নয়নই নয়, তিনি ছিলেন অন্যায়ের বিরুদ্ধে একজন প্রতিবাদী জনপ্রতিনিধি। একটি পরিচ্ছন্ন আদর্শ ওয়ার্ড গঠনের পাশাপাশি এলাকার মাদক ব্যবসা নির্মূলে তাঁর প্রত্যক্ষ ভূমিকা ছিল। মরহুম হাবিবুল হক অন্যান্য কাউন্সিলদের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে সাধারণ মানুষের মাঝে ভালবাসায় বেঁচে থাকবেন বলেও এম. এ. লতিফ এমপি মন্তব্য করেন।

প্রধান বক্তা দিদারুল আলম এমপি বলেন, মরহুম হাবিবুল হক একজন আদর্শবান সংগঠক ও জনপ্রতিনিধি ছিলেন যিনি নিজ অর্থ ব্যয়ে জনগণের সেবা করে গেছেন এবং কাউন্সিলর থাকা অবস্থায গত আড়াই বছরে শুধুমাত্র এলাকাবাসী ও এলাকার উন্নয়নের জন্য সময় ব্যয় করেছেন। জীবদ্দশায় সাধারণ জীবন যাপন করলেও তাঁর মৃত্যুতে এলাকাবাসী একজন অসাধারণ ব্যক্তিত্বকে হারানোর উপলব্ধি করছেন।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম মরহুম হাবিবুল হককে একজন সৎ, সদালাপী, নির্ভীক ও বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত একজন ব্যবসায়ী নেতা হিসেবে আখ্যায়িত করে তাঁর অসম্পূর্ণ কাজগুলো শেষ করতে সকলের প্রতি আহবান জানান। মাহবুবুল আলম মরহুম এই জনপ্রতিনিধিকে মানুষের মাঝে স্মরণীয় করে রাখতে গোসাইডাঙ্গা এলাকায় তাঁর নামে একটি সড়কের নামকরণের প্রস্তাব করেন।

এছাড়া ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর এইচএম সোহেল, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি হাফিজুর রহমান, আবু জাফর কোম্পানী, ওবায়দুল হক মুন্নু, শামসুল হক, ৩৬ নং ওয়ার্ড আওয়ামীলীগ’র সভাপতি সুলতান আহমদ, স্বাধীনতা নারী শক্তি সংগঠনের সভানেত্রী অধ্যাপিকা বিবি মরিয়ম ও অন্যান্য নেত্রীবৃন্দ মরহুম হাবিবুল হক’র স্মৃতিচারণ করেন। এ সময় চিটাগাং চেম্বারের পরিচালকবৃন্দ মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), মোঃ জহুরুল আলম, মাহবুবুল হক চৌধুরী (বাবর), অঞ্জন শেখর দাশ, মোঃ আবদুল মান্নান সোহেল, সিটি কর্পোরেশনের কাউন্সিলবৃন্দ মোঃ আব্দুল কাদের, হাসান মুরাদ, মোঃ শফিউল ইসলাম শফি, আলহাজ্ব ছালেহ আহমদ চৌধুরী, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মিহির দাশ, আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য দেবাশীষ পাল দেবু, মহানগর আওয়ামীলীগ’র উপদেষ্টা শেখ মাহমুদ ইসহাকসহ বিভিন্ন ওয়ার্ডের আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন