ফুল দিতে গিয়ে মারামারি
নতুন মন্ত্রী শাসালেন লক্ষ্মীপুরের দুই নেতাকে

এ কে এম শাহজাহান কামাল মন্ত্রী হিসেবে শপথ নিয়ে বঙ্গভবন থেকে বের হওয়ার পর তাকে ফুল দিতে গিয়ে হট্টগোল বাঁধালেন লক্ষ্মীপুরের দুই নেতা। পরে মন্ত্রী শাহজাহান কামাল তাদের দুজনকে ডেকে এনে শাসিয়ে দেন।

শাহজাহান কামালসহ চারজনকে মঙ্গলবার বঙ্গভবনে মন্ত্রী ও প্রতিমন্ত্রী হিসেবে শপথ পড়ান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য ও প্রবীণ আওয়ামী লীগ নেতা শাহজাহান কামাল এবারই প্রথম মন্ত্রী হলেন।

শপথ অনুষ্ঠান চলাকালিন সময়ই কয়েকজন নেতা-কর্মীকে নিয়ে ফুল হাতে উপস্থিত হন লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান মনির চৌধুরী। তার পাশে আরও কয়েকজন লোক নিয়ে দাঁড়িয়ে ছিলেন লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আজাদ ভূঁইয়া।

প্রধানমন্ত্রী বঙ্গভবন ছাড়ার কয়েক মিনিট পর শাজাহান কামাল যখন বেরিয়ে আসেন, তখন তার সঙ্গে কথা বলতে অপেক্ষায় ছিলেন সাংবাদিকরা।

বঙ্গভবনের প্রধান ফটক পেরিয়ে শাহজাহান কামাল গাড়ি থেকে নেমে সাংবাদিকদের সামনে আসার সময় দুই নেতাই তাকে ফুল দেওয়ার চেষ্টা করেন।

আজাদ ফুল দেওয়ার পরপরই মনির ফুল দিতে যান। তখন তাকে টেনে হিঁচড়ে পেছনে এনে কিলঘুষি মারতে থাকেন আজাদ। মনিরও পাল্টা কিলঘুষি দেন।

নতুন মন্ত্রী স্থানীয় দুই নেতাকে শান্ত করার চেষ্টা করেও ব্যর্থ হন। পরে পুলিশ ও নিরাপত্তাকর্মীরা আজাদ ও মনিরকে দুই দিকে সরিয়ে দেয়।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার পর শাহজাহান কামাল দুজনকে ডেকে এনে শাসিয়ে দেন। পরে তারা চলে যান। সাংবাদিকরা কথা বলতে চাইলেও তারা কথা বলতে চাননি।

শাহজাহান কামাল স্বাধীনতার পর থেকে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন। প্রথমে সাধারণ সম্পাদক ও পরে সভাপতি ছিলেন তিনি। বর্তমানে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য তিনি।

১৯৭৩ সালে সংসদ সদস্য হওয়ার পর প্রায় প্রতিটি নির্বাচন করলেও হারতে হয় তাকে। ২০১৪ সালের নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন।

শেয়ার করুন