চট্টগ্রামের কর্নেলহাটে ফার্নিচার দোকানে ভয়াবহ আগুন

চট্টগ্রাম : সিটি গেট-কর্নেল হাট এলাকায় ফার্নিচারের দোকান ও কারখানা এবং ১০টি সেমিপাকা-কাঁচা বসতঘর আগুন লেগে পুড়ে গেছে। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সোয়া আটটার দিকে অগ্নিকাণ্ডের ভয়বহ এ ঘটনা ঘটে। ব্যাপক সম্পদ পুড়ে ছাঁই হয়ে যায়। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ জানা যায়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আগ্রাবাদ নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে আগুন লাগার খবর পেয়ে আগ্রাবাদ, বন্দর, নন্দনকানন ও কুমিরা স্টেশনের ১৩টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

জানা গেছে, কাট্টলীর কর্নেল হাট-সিটি গেট এলাকার মীর ফিলিং স্টেশনসংলগ্ন প্রায় ১৫-২০টি ফার্নিচারের দোকান ও কারখানা আগুনে পুড়ে গেছে। ফায়ার সার্ভিস এখন ডাম্পিং বা ছাই চাপা আগুন নেভানোর কাজ করতে দেখা গেছে।

স্থানীয়রা জানান, একেকটি দোকানে একাধিক ব্যক্তির মালিকানা রয়েছে। আগুনের সূত্রপাত হয়েছে একটি ফার্নিচার কারখানা থেকে। জাহাজভাঙা শিল্পের পুরোনো জাহাজের আসবাব ও কাঠের ওপর নির্ভর করে এসব ফার্নিচারের দোকান ও কারখানা গড়ে তোলা হয়েছে। প্রচুর দাহ্য পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়েছে ফায়ার সার্ভিস কর্মীদের।

শেয়ার করুন