কক্সবাজারের চকরিয়ায় গৃহবধূ এবং এক যুবকের রহস্যজনক মৃত্যু

কক্সবাজারের চকরিয়ায় গৃহবধূ এবং এক যুবকের রহস্যজনক মৃত্যু

মোহাম্মদ উল্লাহ, কক্সবাজার জেলা প্রতিনিধি : কক্সবাজারের চকরিয়ায় একই রাতে এক গৃহবধূ এবং এক যুবকের রহস্যজনক মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে পৃথক দুইটি ঘটনাই পারিবারিক কলহের জের ধরে আত্মহত্যা বলে ধারণা করা হচ্ছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) ভোর রাত ৬টায় উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা এবং রাত আড়াইটায় ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ ভবনের ভেতরে পৃথক দুটি ঘটনা ঘটে। খবর পেয়ে শনিবার সকালে চকরিয়া থানা পুলিশের পৃথকদল ঘটনাস্থল থেকে দুইজনের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে।

থানা পুলিশ জানান, উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা গ্রামের ৫নং ওয়ার্ডে বশির ড্রাইভারের পুত্র শাওন কবির ওরফে শাওন ড্রাইভার এর স্ত্রী কুলসুমা জন্নাত লিমা (২১) স্বামীর নির্যাতনে অতিষ্ট হয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। ঘটনার পর থেকে স্বামীসহ পরিবারের সদস্যরা পালিয়ে যায়। পুলিশ লাশ ঝুলন্ত অবস্থা থেকে লাশ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ময়নাতদন্তের পরিবারের কাছে হস্তান্তর পরবর্তি দাফন করা হয়েছে। এদিকে নিহত গৃহবধু কুলসুমা জন্নাত লিমার মা একই উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের মোছার পাড়া গ্রামের নুরুন্নাহার বুলু দাবী করেছেন, তার মেয়েকে পরিকল্পিতভাবে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দিচ্ছে। ৪ বছর আগে বিবাহ হলেও তাকে সন্তানের মা হওয়া থেকে বিরত রাখে। সম্প্রতি স্থানীয় মাইজঘোনার টেক্সী ড্রাইভার খোকনের স্ত্রী নিয়ে পালিয়ে চট্টগ্রাম অবস্থান করছিল। এর পর থেকে স্বামী ড্রাইভার শাওন কবির নানা অপকর্মে জড়িত। তারপর বিভিন্ন সময় যৌতুকের জন্য তার মেয়েকে নির্যাতন করত। গত রাতেও তাকে মারধর করে বাড়ী থেকে চলে যায়। তবে চুরতহাল রিপোর্টে উদ্ধারকারী সাব-ইন্সপেক্টর গাজী মঈনুদ্দিন দাবী করেছেন, লিমার শরীরে কোন আঘাতের চি‎হ্ন পাওয়া যায়নি। আত্মহত্যাজনিত কালো চি‎হ্ন নিহতের গলায় পরিলক্ষিত হয়েছে। নিহতে আত্মীয় স্বজন এ ঘটনাকে আত্মহত্যা বলতে রাজি নয়। নিহতের মা মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন।

অপর ঘটনাটি ঘটেছে ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ ভবনে। চেয়ারম্যানের কক্ষে গলায় কম্বল পেঁচিয়ে ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করেছে একই ইউনিয়নের রংমহল গ্রামের মৃত নুরুল আমিনের পুত্র মিরাজ উদ্দিন (২২)। এলাকাবাসী দাবী করেছেন, প্রথম স্ত্রীকে রেখে অপর একটি মেয়ের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার জের ধরে প্রথম স্ত্রী পালিয়ে বেড়ানো স্বামীকে চট্টগ্রাম থেকে ধরে মারধর করে বাড়িতে নিয়ে আসার পথে মালুমঘাট স্টেশনে তাদের গাড়ির চাকা নষ্ট হয়ে যায়। এ সময় স্বামী স্ত্রীর বিরোধ দেখে স্থানীয় লোকজন ওই এলাকার ইউপির প্যানেল চেয়ারম্যান ও পরিষদ সদস্য শওকতের হাতে তাদেরকে তুলে দেয়। পরে পরিষদ সদস্য ও ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান শওকত মিরাজ উদ্দিনকে রাত ১টার দিকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কক্ষে আটকিয়ে রাখে। রাত ২টার দিকে ওখানে মিরাজ উদ্দিন গলায় কম্বল পেঁচিয়ে ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মিরাজ উদ্দিনের লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

এ ব্যাপারে থানায় পৃথক অপ-মৃত্যু মামলা দায়ের করা করেছে। ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন দাবী করেছেন, স্বামী স্ত্রীর পারিবারিক কলহের জের ধরে সৃষ্ট ঘটনায় স্বামী মিরাজ উদ্দিন আত্মহত্যা করেছে। তবে তাকে ইউনিয়ন পরিষদ কক্ষে রাখার বিষয়টি তিনি জানতেন না বলে জানান।

শেয়ার করুন