লালদীঘিতে ১৫ মার্চ জনসভা
চট্টগ্রাম বিএনপির জনসভায় বাধা দিবেনা প্রশাসন

চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির প্রস্তুতি সভা।

চট্টগ্রাম : বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবীতে আগামী ১৫ মার্চ চট্টগ্রামের লালদীঘি মাঠের জনসভা সফল করার লক্ষ্যে জোড় প্রস্তুতি গ্রহন করেছে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি। এ লক্ষ্যে রবিবার পুলিশ কামিশনারে সাক্ষাত করেছে দলের শীর্ষ নেতৃবৃন্দ। মাঠের অনুমতি পেয়েছে। প্রশাসন আশ্বাস দিয়েছে, সুষ্ঠু জনসভায় কোন হস্তক্ষেপ করা হবে না।

রবিবার (১১ মার্চ) বিকালে নগরীর মেহেদীবাগস্থ আমির খসরু মাহমুদ চৌধুরীর বাসভবনে চট্টগ্রাম মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় নেতৃবৃন্দ বলেন, সরকার অন্যায়ভাবে মিথ্যা ও সাজানো মামলায় বেগম জিয়াকে কারাগারে বন্দি করে তার প্রতি অমানবিক আচরণ করছে। সরকারী ষড়যন্ত্রে বেগম জিয়ার জামিন প্রক্রিয়া দীর্ঘায়িত করে তাকে মানসিকভাবে দুর্বল করার অপচেষ্টা চলছে।

কিন্তু শত ষড়যন্ত্রেও বেগম জিয়ার মনোবল দুর্বল করতে পারেনি। তিনি নেতাকর্মীদেরকে সরকারের উস্কানীতে পা না দিয়ে শান্তিপূর্ণ আন্দোলনের কর্মসূচি চালিয়ে যাওয়ার নির্দেশনা দিয়েছেন। তারই ধারবাহিকতায় আমরা আগামী ১৫ মার্চ লালদীঘির সমাবেশকে অত্যন্ত শান্তিপূর্ণভাবে চট্টগ্রামের জনসাধারণকে নিয়ে জনসমুদ্রে পরিণত করবো। আমরা আশাকরি বেগম জিয়ার বিরুদ্ধে সরকার যে অন্যায় সাজা দিয়েছে তার প্রতিবাদ জানাতে বৃহস্পতিবারের জনসভায় সর্বস্তরের মানুষের ঢল নামবে। আমরা ইতিমধ্যে জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছি।

চট্টগ্রামের বিভিন্ন উপজেলা, থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপির নেতৃবৃন্দের সাথে প্রস্তুতি সভা করে নির্দেশনা দিয়েছি, চট্টগ্রামের জনসভা হবে অত্যন্ত সুশৃংখল এবং শান্তিপূর্ণ। আমরা এও আশাকরি চট্টগ্রামের প্রশাসন আমাদেরকে জনসভা শান্তিপূর্ণভাবে সফল করতে সার্বিক সহযোগিতা করবে।

প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, পরিবার ও পরিকল্পনা সম্পাদক ডা. মহসিন জিল্লুর করিম, নির্বাহী সদস্য সাথী উদয় কুসুম বড়–য়া, দক্ষিণ জেলা বিএপির সভাপতি ও সাবেক মন্ত্রী আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, চাকসু ভিপি নাজিম উদ্দিন, অধ্যাপক শেখ মহিউদ্দিন, এম এ হালিম, এম এ আজিজ, মো. মিয়া ভোলা, সৈয়দ আজম উদ্দিন, এনামুল হক এনাম, আলহাজ্ব মো. সালাহউদ্দিন, ইসহাক কাদের চৌধুরী, এস এম আবুল ফয়েজ, আলমগীর কবীর চৌধুরী, এস এম সাইফুল আলম, নুরুল আমিন, আলী আব্বাস, ইসকান্দর মির্জা, ইয়াছিন চৌধুরী লিটন, জসিম উদ্দিন সিকদার, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, এডভোকেট আবু তাহের, জাহাঙ্গির আলম দুলাল, মনজুর আলম মঞ্জু, আনোয়ার হোসেন লিপু, কামরুল ইসলাম, মাহবুবুল আলম চৌধুরী, শিহাব উদ্দিন মবিন, নাজমুল মোস্তফা আমিন, এস এম জি আকবর, রফিকুল ইসলাম, মো. ইদ্রিস আলী, খোরশেদ আলম কুতুবী, আবু মুসা, আবদুল হাই, ইঞ্জিনিয়ার মেজবাহ উদ্দিন রাজু, মুজিব চেয়ারম্যান, মো. সালাহউদ্দিন, মাঈন উদ্দিন মাহমুদ, সরোয়ার আলমগীর, ছাইফুর রাহমান চৌধুরী শপথ, এইচ এম রাশেদ খান, সাইফুদ্দিন সালাম মিঠু, জিয়াউর রহমান জিয়া, শেখ রাসেল, মোস্তাফিজুর রহমান, মাঈনুদ্দিন মো. জাহেদ, শহিদুল আলম শহিদ, এরশাদ হোসেন প্রমুখ।

শেয়ার করুন