দুই ইউপিডিএফ নেত্রীর খোঁজ মেলেনি ৫ দিনেও

রাঙামাটিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফের সহযোগী সংগঠন হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রী অপহরণের পাঁচ দিনেও খোঁজ মেলেনি।

গত ১৮ মার্চ সকালে সদর উপজেলার কুতুকছড়ি এলাকায় ইউপিডিএফের একটি মেসে সশস্ত্র হামলা চালিয়ে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও জেলা কমিটির সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমাকে অপহরণ করা হয় বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ইউপিডিএফ ভেঙে গঠিত হওয়া ‘ইউপিডিএফ-গণতান্ত্রিককে’ দায়ী করে আসছে ইউপিডিএফ।

কোতোয়ালি থানার ওসি সত্যজিৎ চৌধুরী বলেন, “আমরা ও অন্যান্য আইনশৃংখলা বাহিনী অপহৃত নেত্রীদের উদ্ধারে অভিযান চালাচ্ছি। দুর্গম পাহাড়ি এলাকায় সুনিদির্ষ্টি তথ্য ছাড়া অভিযান চালানো কঠিন।”

ইউপিডিএফের মুখপাত্র নিরন চাকমা বলেন, “ইউপিডিএফ-গণতান্ত্রিক তাদের অপহরণ করেছে। শুধু এই অপহরণ নয়, গঠিত হওয়ার পর থেকে গত তিন মাসে তারা আমাদের পাঁচজন নেতাকর্মীকে হত্যা করেছে।”

তবে ইউপিডিএফ-গণতান্ত্রিক অভিযোগ অস্বীকার করেছে।

আর পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) সহ-সভাপতি নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শকিক্তমান চাকমা এসব হত্যা-অপহরণের জন্য ইউপিডিএফ-গণতান্ত্রিক ও ইউপিডিএফের দ্বন্দ্বকে দায়ী করছে।

অপহরণের ঘটনায় শকিক্তমান চাকমা ও তপন জ্যোতি চাকমাসহ ১৯ জনকে আসামি রাঙামাটি কোতোয়ালি থানায় মামলা করেন দয়াসোনা চাকমার বাবা বৃষধন চাকমা।

শেয়ার করুন