খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা নেবে সরকার : কাদের

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রয়োজন হলে সরকার চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৩০ মার্চ) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভাশেষে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান।

এর আগে সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার চেয়ারপারসনকে চিকিৎসার জন্য জামিনে মুক্তি দিয়ে বিদেশে যাওয়ার সুযোগ দেওয়ার দাবি তোলেন।

এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া যদি অসুস্থ হয়ে থাকেন, তার যে অসুস্থতা, তার জন্য নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা নেবে সরকার।

বিএনপি প্রধান কারাগারে রয়েছেন বলে সরকার তার সঙ্গে অমানবিক আচরণ করছে না বলেও মন্তব্য করেন মন্ত্রী।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘সুচিকিৎসার জন্য যা যা দরকার, ব্যবস্থা নেবে সরকার। সুচিকিৎসা যদি দেশে হয় তাহলে দেশে, আর বিদেশে নেওয়ার দরকার হলে নিয়ম মেনে তা-ই হবে।’

তিনি বলেন, ‘এটা কি টার্মিনাল ডিজিজ (দুরারোগ্য রোগ) নাকি নরমাল ডিজিজ (নিরাময়যোগ্য রোগ) সেটা দেখতে হবে। টার্মিনাল ডিজিজ হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। দেশের চিকিৎসকরা যদি বোর্ড বসিয়ে বলেন যে বিদেশে পাঠাতে হবে, তাহলে পাঠাবো। তেমন পরামর্শ এলে অবশ্যই পাঠানো হবে।’

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকেই নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

শেয়ার করুন