চট্টগ্রামে ক্রোকি পরোয়ানায় সাড়ে ৫ লাখ টাকা গৃহকর আদায়

চট্টগ্রাম : ক্রোকি পরোয়ানার মাধ্যমে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) প্রায় সাড়ে ৫ লাখ টাকার গৃহকর আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গবার (১৫ মে) সকালে নগরের আগ্রাবাদের মিস্ত্রিপাড়ায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার।

চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার জানান, নগরের ২৪ নম্বর ওয়ার্ডের উত্তর আগ্রাবাদের মিস্ত্রিপাড়ার হোল্ডিং নং-২৩৭৩/৪০৪৬ এর বর্তমান মালিককে বকেয়া ও হাল সনের পৌরকর বাবদ ৫ লাখ ৪৯ হাজার ৬৩৭ টাকা আদায়ের জন্য সংশ্লিষ্ট রাজস্ব সার্কেলের কর আদায়কারী ও কর কর্মকর্তারা বারবার তাগাদা দেন। এরপরেও হোল্ডিং মালিক বকেয়া পৌরকর পরিশোধ করেনি।

পরে ক্রোকি পরোয়ানা জারি করে ভ্রাম্যমাণ অভিযানের মাধ্যমে বকেয়া পৌরকর আদায় করা হয়েছে। এর মধ্যে নগদ ২০ হাজার টাকা এবং অবশিষ্ট ৫ লক্ষ ২৯ হাজার ৬৩৭ টাকা ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড আগ্রাবাদ শাখার চেকের মাধ্যমে আদায় করা হয়েছে।

অভিযানে চসিকের রাজস্ব সার্কেল-৭ এর উপ-কর কর্মকর্তা আবদুল কাদের, মো. হাসান, জয় প্রকাশ সেন, বিপ্লব কুমার চৌধুরী, ক্রোকি কর্মকর্তা মো. জয়নাল আবেদীনসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও নগর পুলিশ সহায়তা করেন।

শেয়ার করুন