গাজীপুরে নারীকে ধর্ষণ চেষ্টা ব্যর্থ : ৯৯৯ ফোন পেয়ে ছুটে আসে পুলিশ

গাজিপুর : মোবাইল ফোনে পরিচয় সূত্রে ডেকে এনে গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তায় এক নারীকে প্রাইভেট কারের ভেতর ধর্ষণ চেষ্টার বিষয়টি অনুমান করতে পেরে ৯৯৯ জাতীয় সেবা নম্বরে ফোন করলে ঘটনাস্থলে দ্রুত পুলিশ উপস্থিত হয়। এতে ধর্ষণ চেষ্টা ব্যর্থ হয়ে যায়। স্থানীয়রা ৪৬ বছরের কবির হোসেন নামের ওই অভিযুক্তকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। তিনি শ্রীপুর পৌর এলাকার উজিলাব গ্রামের আব্দুল বারেকের ছেলে।

সোমবার (২১ মে) রাতে মাওনা উড়াল সেতুর দক্ষিণ পাশে এ ঘটনা ঘটে। পরে মঙ্গলবার (২২ মে) দুপুরে নির্যাতিতা নারী বাদী হয়ে শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করেন।

নির্যাতিতা নারী জানান, তিনি একজন প্রসাধনী পণ্য বিক্রেতা। শ্রীপুর পৌর শহরের গড়গড়িয়া নতুন বাজার এলাকায় একটি বাসায় ভাড়া থাকেন। কবির হোসেনের সঙ্গে মাস খানেক আগে মোবাইলের রং নম্বরে তার পরিচয় হয়। এরপর থেকে চাকরি দেয়ার প্রলোভনে তার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ রাখতো কবির হোসেন। সোমবার রাত ১০টার দিকে তাকে পোশাক কারখানায় চাকরির ব্যবস্থা করে দেয়ার কথা বলে মাওনা ওড়াল সেতুর কাছে আসতে বলে কবির। সেখানে যাওয়ার পর কবীর হোসেন তাকে একটি প্রাইভেটকারে তুলে ধর্ষণের চেষ্টা করে। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে কবির হোসেনকে গণপিটুনি দিয়ে পুলিশে খবর দেয়।

শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, ট্রিপল নাইনে (৯৯৯) ধর্ষণচেষ্টার তথ্য পাওয়া গেছে। পরে ঘটনাস্থল থেকে পুলিশ ভিকটিমকে উদ্ধার ও অভিযুক্তকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

এ সময় তার ব্যবহৃত প্রাইভেটকার জব্দ করা হয়। গ্রেফতারকৃতের নামে শ্রীপুর থানায় দুটি মাদক মামলা রয়েছে। এ ঘটনায় ভিকটিম বাদী হয়ে মঙ্গলবার শ্রীপুর থানায় আরও একটি মামলা করেন। অভিযুক্তকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।