বিদেশি পতাকা উত্তোলন বন্ধে কুমিল্লায় মানববন্ধন

বিশ্বকাপ ফুটবল খেলা উপলক্ষে দেশের বহু স্থানে উড়ছে বিদেশি পতাকা। অনেক জায়গায় সংঘাত সৃষ্টি হচ্ছে। বিদেশি পতাকা নিয়ে দেশে সংঘাতের প্রতিবাদে এবং এসব পতাকা প্রদর্শন বন্ধের দাবিতে কুমিল্লায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মানববন্ধনে দেশকে ভালোবাসুন ভিনদেশি পতাকাকে না বলুন, খেলাকে ভালোবাসুন সংঘাতকে না বলুন। স্বদেশে উড়বে কেন ভিনদেশি পতাকা? খেলার নামে ভিনদেশি পতাকা উড়ানো চলবে না চলবে না_এমন নানা শ্লোগানে মুখর হয়ে উঠে কুমিল্লা প্রেসক্লাব চত্বর।

লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে শুক্রবার (১ জুন) বেলা সাড়ে ১১টার দিকে নগরীর কুমিল্লা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে মানবন্ধনে সাংবাদিক হুমায়ুন কবির রনি, যুগান্তরের কুমিল্লা ব্যুরো রিপোর্টার আবুল খায়ের, সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন নিলয়, নারী সম্পাদীকা আসমা আক্তার জুঁই, উপদেষ্টা এম আনোয়ার মজুমদার বাঁধন, সৌরভ মাকসুদ, ইমন হোসেন, মনির হোসেন, ঝুটন চন্দ্র দত্ত, রাজু আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

মানবনন্ধনে সংগঠনের কর্মীরা শ্লোগান দেন, দেশকে ভালোবাসুন ভিনদেশি পতাকাকে না বলুন, খেলাকে ভালোবাসুন সংঘাতকে না বলুন। স্বদেশে উড়বে কেন ভিনদেশি পতাকা? খেলার নামে ভিনদেশি পতাকা উড়ানো চলবে না চলবে না।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম তার বক্তব্যে বলেন, বিজয় দিবসে আমরা জাতীয় পতাকা উত্তোলন করতে কার্পণ্য বোধ করলেও বিশ্বকাপ খেলা উপলক্ষে ভিনদেশি পতাকা নিয়ে মাতামাতি করতে কুণ্ঠাবোধ করি না। খেলা হবে সকলের বিনোদনের মাধ্যম, আর সেটি যেন সংঘাতে পরিণত না হয়। দেশকে ভালবাসুন, বিদেশি পতাকা উত্তোলন বন্ধ করুন। এজন্য তারা সরকারসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

শেয়ার করুন