অনিয়মের অভিযোগ : ইউপি চেয়ারম্যান বরখাস্ত গাজীপুরে

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৯০ মেট্রিক টন চাল বিতরণে অনিয়মের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলার চার্জশিট আদালতে গৃহীত হওয়ায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা ওরফে অলু মোল্লাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোঃ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে তাকে বরখান্ত করা হয়।

সোমবার (২৫ জুন) গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক জামিল আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্রে জানা যায়, উপজেলার আটাবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা ওরফে অলু মোল্লার বিরুদ্ধে খাদ্যবান্ধব কর্মসূচি সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি ১০ টাকা কেজির চাল আত্মসাতের অভিযোগে কালিয়াকৈর থানায় জিআর মামলা দায়ের করা হয়। পরবর্তীতে মামলাটি দুর্নীতি দমন কমিশনে স্থানান্তরিত হয় এবং দুর্নীতি দমন কমিশনের তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আটাবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা ওরফে অলু মোল্লাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত গাজীপুর হতে বদলি হয়ে গাজীপুর সিনিয়র বিশেষ জজ আদালতে যাওয়ার পর অভিযোগপত্রটি গৃহীত হয়।

ওই আদেশে বলা হয়েছে, উপজেলার আটাবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা ওরফে অলু মোল্লার বিরুদ্ধে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়মের অভিযোগে কালিয়াকৈর থানায় দায়েরকৃত ফৌজদারি মামলা নং ২৫(১২)১৬ (যা পরবর্তীতে বিশেষ মামলা নং ২/২০১৮ তে রুপানন্তর হয়েছে) এর অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হওয়ায় এবং উক্ত ইউপি চেয়ারম্যান কর্তৃক সংঘটিত কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিধায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী উল্লিখিত ইউপি চেয়ারম্যানকে তার স্থাযী পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।