গাজীপুর সিটি নির্বাচন : আ’লীগ প্রার্থী জাহাঙ্গীর এগিয়ে

আতিকুর রহমান : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম এগিয়ে আছেন। গাজীপুরে রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয় সূত্রে ২১১টি কেন্দ্রের বেসরকারি ফলাফল জানা গেছে।

এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী জাহাঙ্গীর আলমের নৌকা প্রতীকে ২,৩৬,১৪৯টি এবং বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকারের ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১,০৬,৩১৯টি ভোট।

মঙ্গলবার (২৬ জুন) সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ৪২৫টি কেন্দ্রের মধ্যে ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। বিশাল এ সিটি কর্পোরেশন এলাকায় জাতীয় সংসদের তিনটি সংসদীয় আসন রয়েছে।

ওই সিটি এলাকায় ছয়টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হয়। সবার আগে ইভিএমের ফলাফলই পেতে শুরু করেন রিটার্নিং অফিসার।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে চাপুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় (ভোটার-২৪৮০), চাপুলিয়া মফিজউদ্দিন খান উচ্চ বিদ্যালয় (ভোটার-২৫৫২), পশ্চিম জয়দেবপুরের মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র-১ (ভোটার-২৫৬২), মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র-২ (ভোটার-২৮২৭), রানী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্র-১ (ভোটার-১৯২৭) ও রানী বিলাসমনি সরকারি বালক উচ্চবিদ্যালয় কেন্দ্র-২ (ভোটার-২০৭৭) এ ছয়টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হচ্ছে।

সিটি মেয়র ও কাউন্সিলর পদে জনপ্রতিনিধি বাছাইয়ে ভোট দেয় গাজীপুরবাসী। এই নির্বাচনে ৪২৫টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। মোট সাত মেয়র প্রার্থীর পাশাপাশি ২৫৪ জন সাধারণ কাউন্সিলর ও ৮৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।