সন্ত্রাসী হামলায় ভূট্টোসহ ১২ জনের বিরুদ্ধে মামলা

কক্সবাজার : টেকনাফে ইয়াবা ব্যবসায়ী ভূট্টোবাহিনী কর্তৃক দোকান লুটপাট ও বসত ঘরে সশস্ত্র হামলার ঘটনায় ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

সোমবার (৯ জুলাই) উপজেলার ৩নং সদর ইউনিয়নের চকবাজার এলাকায় দোকান ভাংচুর এবং নাজির পাড়ায় বিধবার বসত ঘরে হামলার ও গোলাগুলির ঘটনায় টেকনাফ মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নং-২০/৩৪২।

হাফেজ মাওলানা নূরুল হক বাদী হয়ে ১২ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন বলে টেকনাফ থান সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের তালিকাভূক্ত ইয়াবা কারবারী ও আলোচিত সাংবাদিক হামলার প্রধান হোতা এজাহার মিয়ার পুত্র নূরুল হক ভূট্টোকে প্রধান আসামী করা হয়েছে। মামলার এজাহার মতে, নুর মোহাম্মদ উরফে মংগ্রী, নুরুল আবছার উরফে খোকন, নুরুল আলমের পুত্র বেলাল (৩২), মোঃ হেলাল উরফে ডাকাত হেলাল (২১), মোঃ কামাল উরফে ডাকাত কামাল, জালাল (২৫), আবছার উরফে ডাকাত আবছার, এজাহার মিয়ার পুত্র নুরুল ইসলাম নূরু (২৫), নূর মোহাম্মদের পুত্র আব্দুল শুক্কুর উরফে ইয়াবা শুক্কুর (৩৪), কালামিয়ার পুত্র মোঃ নবী উল্লাহ (৩২), মকবুল আহমদের পুত্র নুরুল আলম(৩৫) সহ আরো অজ্ঞাতনামা ৫/৬ জন ব্যক্তিকে আসামী করে মামলা রুজু করা হয়েছে। তবে ঘটনার ৩দিন অতিবাহিত হলেও পুলিশ কাউকে আটক করতে পারে নি।

টেকনাফ থানার অফিসার ইনচার্জ বাবু রঞ্জিত বড়ুয়া সন্তাসীদের পাকড়াও করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান।

উল্লেখ্য, ভূট্টোবাহিনীর হাতে বিগত সময়ে কক্সবাজারের কয়েকজন সিনিয়র সাংবাদিক মারাত্মকভাবে আহত হয়েছিলেন। এদের হাতে নাজির পাড়া ও তার পার্শ্ববর্তী এলাকাসহ উপজেলার কোন লোক নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন প্রশাসনের কয়েকজন ব্যক্তি।