মাটিতে বসে বুলবুলের প্রতিবাদ

ভোট কেন্দ্রের মাঠে বসে ভোট জালিয়াতির প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। একটি ভোটকেন্দ্রের ভেতরে মাঠে বসে প্রতিবাদ জানালেন তিনি।

কেন্দ্রে ভোটারদের জন্য মেয়রপ্রার্থীদের ব্যালট পেপার অবশিষ্ট না থাকার অভিযোগ তুলে সোমবার (৩০ জুলাই) বেলা সোয়া ১২টার দিকে নগরীর বিনোদপুর এলাকায় ইসলামিয়া কলেজকেন্দ্রে তিনি এভাবে প্রতিবাদ জানান।

বুলবুলের সঙ্গে আছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু ও তার প্রধান নির্বাচনী এজেন্ট তোফাজ্জল হোসেন তপু। তবে তারা মাটিতে না বসে ভোটকেন্দ্রের বারান্দায় বসে আছেন।

বিএনপির মেয়রপ্রার্থী বুলবুল গণমাধ্যমকর্মীদের কাছে অভিযোগ করেন, তিনি কেন্দ্রটিতে গিয়ে দেখেন, সেখানে মেয়রপ্রার্থীদের কোনো ব্যালট অবশিষ্ট নেই।

তার আশঙ্কা, মেয়র পদের ব্যালট আগেই সিল মেরে বাক্সে রাখা হয়েছে। এর প্রতিবাদে তিনি মাটিতে ঘাসের ওপর বসে প্রতিবাদ শুরু করেন।

এই ভোটকেন্দ্রের ব্যালটের হিসাব বুঝিয়ে না দিলে তিনি বসা থেকে উঠবেন না বলে সাংবাদিকদের জানিয়েছেন।

সদ্য সাবেক মেয়র বুলবুল কেন্দ্রের ভেতর মাটিতে বসে পড়লে বাইরে হট্টগোল শুরু করেন তার সমর্থকরা। এতে বন্ধ হয়ে যায় ভোটগ্রহণ।

তবে তা অস্বীকার করেন কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আব্দুল্লাহ-হেল শাফি। তিনি বলেন, ভোটগ্রহণে বিঘ্ন ঘটেছে। তবে বন্ধ হয়নি। মেয়রপ্রার্থী বুলবুল এখনও কেন্দ্রেই আছেন। ব্যালট পেপার নিয়ে তিনি ভুল বুঝে আছেন। তাকে সঠিক বিষয়টি বোঝানোর চেষ্টা চলছে।

শেয়ার করুন